ঢাকা, শুক্রবার, ২০ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

খেলা

টেনিস খেলায় আগ্রহী হয়ে উঠছে ঝালকাঠির মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
টেনিস খেলায় আগ্রহী হয়ে উঠছে ঝালকাঠির মেয়েরা টেনিস খেলায় আগ্রহী মেয়েরা

ঝালকাঠি: ঝালকাঠি পৌর শহরের মেয়ে সুস্মিতা সেন। উচ্চ মাধ্যমিক অধ্যায়নরত এই শিক্ষার্থীর টেনিসের প্রতি ভালোলাগাটা যেন একটু বেশিই।

 

২০১৩ সালে টেনিসে হাতেখড়ি হওয়া খেলোয়ার জীবনে কঠোর অধ্যবসায় আর পরিশ্রম তাকে এনে দিয়েছে সফলতা।

এরইমধ্যে দেশে এবং বিদেশে সুস্মিতা ঝালকাঠি জেলার জন্য গৌরব বয়ে এনেছেন। সুস্মিতা গত ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত জাতীয় টেনিস টুর্নামেন্টে এবং রাজশাহীতে অনুষ্ঠিত মুজিব শতবর্ষ ২০২০ জুনিয়র (১৮ বছরের নিচে) টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওবার গৌরব অর্জন করেন।  

সুস্মিতা শুধু দেশেই নয় দেশের বাইরে শ্রীলংকা, নেপাল ও মালয়শিয়াতেও জাতীয় টেনিস দলের প্রতিনিধি হিসেবে খেলতে গিয়েছেন।

জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার পর তার দায়িত্ব আরও বেড়ে গেছে বলে জানিয়ে সুস্মিতা বলেন, দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্ববোধ করছি। আর এতে যারা আগ্রহী হচ্ছেন তাদেরও সফলতা কামনা করছি।  

এদিকে সুস্মিতার এই সাফল্যে ঝালকাঠির মেয়েরা আগ্রহী হচ্ছে টেনিসে। অল্প কয়েকদিনের ব্যবধানেই অনেকেই আগ্রহী হচ্ছেন টেনিসে। এরমধ্যে দু-একজন বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্যও পেয়েছেন।  

টেনিসে প্রশিক্ষনরত মেয়েরা জানান, তারা নিয়মিত টেনিস মাঠে এসে অনুশীলন করছেন। সুস্মিত এখন তাদের অনুপ্রেরণা। সুস্মিতার মত তারাও সফল হতে চান ।

আর মেয়েদের টেনিসে এই আগ্রহ উৎসাহব্যঞ্জক জানিয়ে সংশ্লিষ্টরা একটি আলাদা মাঠ হলে ঝালকাঠির টেনিসকে আরও এগিয়ে নেওয়া যাবে বলে জানিয়েছেন।

টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক জানান, সুস্মিতা সেন আমাদের জন্য গৌরব বয়ে এনেছে। ওর কঠোর অধ্যবস্যায় তাকে সাফল্য এনে দিয়েছে। টেনিসে ঝালকাঠির মেয়েদের আগ্রহ বাড়ছে। আমাদের একটি আলাদা মাঠ প্রয়োজন। মাঠ পেলে জাতীয় টেনিস ফেডারেশন কোর্ট তৈরি করে দেবে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী সাংবাদিকদের জানিয়েছেন, টেনিসের জন্য সব রকম সহযোগিতা করা হচ্ছে, তারা আরও একটি মাঠের দাবি করেছেন এজন্য জমি খোঁজা হচ্ছে, জমি পেলে আলাদা একটি টেনিস মাঠের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa