ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

খেলা

জহির-শিরিন ২০০ মিটারে সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
জহির-শিরিন ২০০ মিটারে সেরা জহির-শিরিন ২০০ মিটারে সেরা। ছবি: শোয়েব মিথুন

মেয়েদের ২০০ মিটারে সেরা হয়েছেন শিরিন আক্তার। জাতীয় অ্যাথলেটিকসে তিনি তার মুকুটও ধরে রেখেছেন।

আর ছেলেদের বিভাগে ২০০ মিটারে মুকুট ফিরে পেয়েছেন জহির রায়হান।

রোববার (১৭ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে ২৪ দশমিক ৬০ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ২০০ মিটারে সেরা হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন। আর এ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর শরীফা খাতুন (২৫ সেকেন্ড) দ্বিতীয় ও আনসার ও ভিডিপির কবিতা রায় (২৫ দশমিক ৭০ সেকেন্ড) তৃতীয় হয়েছেন।

জহির এবার সেরা হয়েছেন ২১ দশমিক ৪০ সেকেন্ড সময় নিয়ে। গত আসরে তিনি ইসমাইল খানের কাছে মুকুট হারিয়েছিলেন। এছাড়া বাংলাদেশ জেলের নাইম ইসলাম (২২ দশমিক ৩০ সেকেন্ড) এবং আনসার ও ভিডিপির সিফাত শেখ (২২ দশমিক ৪০ সেকেন্ড) তৃতীয় হয়েছেন।

চলতি আসরে ২১টি সোনা, ১২টি রুপা ও ১৩টি ব্রোঞ্জ নিয়ে ৪৬টি পদকে দলগত সেরা হয়েছে নৌবাহিনী। ১৩টি সোনা, ২০টি রুপা ও ৯টি ব্রোঞ্জসহ ৪২টি পদক দ্বিতীয় হয়েছে সেনাবাহিনী। ১টি সোনা, ৫টি ব্রোঞ্জসহ ৬টি পদক নিয়ে ৩য় হয়েছে আনসার ও ভিডিপি।

এদিকে এবার দুটি ২টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। মেয়েদের হাই জাম্পে ১ দশমিক ৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন সেনাবাহিনীর রিতু আক্তার। ১ দশমিক ৬৮ মিটার লাফিয়ে আগের রেকর্ডটি ২০১৯ সালে গড়েছিলেন উম্মে হাফসা রুমকী।

১০ মিনিট ৪৩ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ৩০০০ হাজার মিটারে ১৭ বছর পর নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। এর আগে ২০০৩ সালে হালিমা খানম বিথি ১১ মিনিট ০৮ দশমিক ১৫ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa