ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

খেলা

রাজশাহীকে হারিয়ে টানা চতুর্থ জয় পেল চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
রাজশাহীকে হারিয়ে টানা চতুর্থ জয় পেল চট্টগ্রাম রাজশাহীকে হারিয়ে টানা চতুর্থ জয় পেল চট্টগ্রাম। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা চতুর্থ জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম।  

বুধবার (২ ডিসেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক রানের জয় পায় মিঠুনের দল।

 

মিরপুরে আগে ব্যাট করে লিটন দাসের অর্ধ শতকে স্কোর বোর্ডে ৫ উইকেটে ১৭৬ রান জমা হয়। জবাবে ব্যাট করতে নেমে আনিসুল ইসলাম ইমনের অর্ধশতকের পরও ৭ উইকেটে ১৭৫ রান করে রাজশাহী।

১৭৭ রানে টার্গেটে ব্যাট করতে নেমে রাজশাজীকে ঝড়ো সূচনা এনে দেন আনিসুল হক ইমন ও নাজমুল হোসেন শান্ত। ৫.৪ ওভারেই ৫৬ রান তুলে ফেলেন তারা। শান্ত ১৪ বলে ২৫ রান করে আউট হন। এরপর ব্যর্থতার বৃত্ত ভাঙতে ক্রিজে নামেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু সেই বৃত্ত আর ভাঙতে পারেননি তিনি। ১৯ বলে ২০ রান করে বিদায় হন আশরাফুল।

অন্যপ্রান্তে ৩৪ বলে অর্ধ শতক তুলে নেন ইমন। আশরাফুলের বিদায়ের পর পর ইমন আউট হন। ৪৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি। এরপর মেহেদি হাসান ও ফজলে মাহমুদ রাব্বি দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন। দলীয় ১৪২ রানে পর পর দুই বলে মেহেদি (২৫) ও রাব্বি (১১) আউট হলে চাপে পড়ে যায় রাজশাহী।

নুরুল হাসান সোহান ও ফরহাদ রেজা দলকে জয়ের পথ দেখান। ফরহাদ ৫ বলে ১২ রান করে আউট হন। শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান দরকার ছিল। মোস্তাফিজের করা সেই ওভারে ৫ বলে ১০ রান তুলে নেয় রাজশাহী। শেষ বলে জয়ের জন্য দরকার ছিল চার রান। তবে সেই বলে ২ রানের বেশি তুলতে পারেননি রনি তালুকদার। ফলে ১ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় চট্টগ্রাম।    

চট্টগ্রামের মোস্তাফিজ ৩টি, শরিফুল ইসলাম ২টি এবং মোসাদ্দেক হোসেন ও জিয়াউর রহমান ১টি করে উইকেট নেন।  

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রামকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে ৬২ রান আসে তাদের ব্যাট থেকে। সৌম্য ২৫ বলে ৩৪ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে অধিনায়ক মিঠুনকে সঙ্গে নিয়ে আরও ৩১ রান যোগ করেন লিটন।  

মিঠুন ১১ ও শামসুর রহমান ১ রান করে দ্রুত বিদায় নেন। তবে এক প্রান্ত আগলে রেখে ৩৫ বলে অর্ধশতক তুলে নেন লিটন। মোসাদ্দেক হোসেনের সঙ্গে তার চতুর্থ উইকেট জুটিতে আসে ৭২ রান। মোসাদ্দেক ২৮ বলে ৪২ রান করে আউট হন।  

শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান করে চট্টগ্রাম। লিটন ৫৩ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন। রাজশাহীর মুকিদুল ইসলাম মুগ্ধ ৩টি এবং ফরহাদ রেজা ও আনিসুল ইসলাম ইমন ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
আরএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa