ঢাকা, শুক্রবার, ২০ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

খেলা

মুজিববর্ষে সামার হিট দিয়ে আবার শুরু হলো ক্যারম

স্টাফ করেস্পন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
মুজিববর্ষে সামার হিট দিয়ে আবার শুরু হলো ক্যারম

গত মার্চ মাস থেকে করোনা মহামারির কারণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশে বন্ধ হয়েছিল বাংলাদেশের সব ধরনের খেলাধুলা। বাংলাদেশ ক্যারম ফেডারেশনও এই নির্দেশের বাইরে ছিল না।

 

সরকারি আদেশের পর 'সামার হিট ওপেন ক্যারম টুর্নামেন্ট-২০২০' দিয়ে করোনা বিরতি শেষে আবার শুরু হলো দেশের ক্যারম।

শুক্রবার (০৬ নভেম্বর) বাংলাদেশ ক্যারম ফেডারেশনের আয়োজনে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের গ্রাউন্ডে এই টুর্নামেন্ট শুরু হয়। সামাজিক দূরত্ব বজায় রেখেই তিন দিনব্যাপী এ টুর্নামেন্ট চলছে। বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন টুর্নামেন্টের উদ্বোধন করেন।

এসময় আশরাফ আহমেদ বলেন, 'দীর্ঘ নয় মাস বিরতির পর ক্যারম ফিরে এলো। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত রেখে উন্মুক্ত স্থানে মুজিবর্ষের সামার হিট ওপেন ক্যারম টুর্নামেন্ট-২০২০ আয়োজন করছে বাংলাদেশ ক্যারম ফেডারেশন। দিনের আলোয় এই প্রথম টুর্নামেন্টের আয়োজনের সফলতাই প্রমাণ করবে ভবিষ্যৎ এ আরো টুর্নামেন্ট আয়োজনের। তবে জাতীয় ক্রীড়া পরিষদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর যে বিধিনিষেধ তা পরিপূর্ণভাবে পালন করা হচ্ছে। এই করোনাকালীন সময়ে কিছু খেলোয়াড় অনলাইনে খেলেছে তাদেরকে ধন্যবাদ। '

তিনি আরও বলেন, 'হকি ফেডারেশনের সভাপতি বিমানবাহিনী প্রধানকে ধন্যবাদ আমাদের এত সুন্দর একটি পরিবেশে এই টুর্নামেন্ট আয়োজন করার সুযোগ দেয়ার জন্য। সামাজিক বিধিনিষেধ মেনে আমরা ক্যারমকে ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। আশা করি আমরা পূর্বের মতো আবারো ক্যারমকে ফিরিয়ে আনতে পারবো। '

নারী ও পুরুষ মিলিয়ে মোট ৩৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছে এ টুর্নামেন্টে। টুর্নামেন্ট উদ্বোধনের  সময় আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের ট্রেজারার হাসনাইন ইমতিয়াজ শিহাব, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও ট্রেনিং কমিটির প্রধান জাফরুল ইসলাম বাবুল, আম্পায়ার ও জাতীয় দলের খেলোয়াড়সহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa