ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

দেশের সব জেলায় হবে জিমনেশিয়াম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
দেশের সব জেলায় হবে জিমনেশিয়াম

শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত শরীরচর্চার কোনো বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে বেশি বেশি শরীরচর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেশিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 

তিনি বলেন, চলতি অর্থ বছরে সরকারিভাবে ১৯টি জিমনেশিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে অত্যাধুনিক জিমনেশিয়াম নির্মাণ করা হবে। তিনি শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে ইন্সপায়ার ফিটনেস (Inspire Fitness) নামক একটি জিমনেশিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের খেলার মাঠ গুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে মাননীয়  প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্যে আমরা দেশের  প্রতিটি  ইউনিয়নে সরকারিভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছি। আমরা ইতিমধ্যে উপজেলা পর্যায়ে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছি। এ অর্থ বছরে আরো ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।  মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুণ্ণ রেখে সকলে যাতে মাঠে খেলাধুলায় অংশ নিতে পারে সেই দিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশ স্টেডিয়ামগুলি নির্মাণ করা হচ্ছে।  

তিনি এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীরচর্চার পাশাপাশি ক্রীড়া চর্চায়ও অংশগ্রহণের আহবান জানান।  

অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক ডা. জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa