ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

খেলা

অনুশীলনের সুযোগ করে দেওয়ার জন্য বিসিবিকে ধন্যবাদ জানালেন নাহিদা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
অনুশীলনের সুযোগ করে দেওয়ার জন্য বিসিবিকে ধন্যবাদ জানালেন নাহিদা নাহিদা আক্তার। ছবি: শোয়েব মিথুন

করোনা ভাইরাসের কারণে প্রায় পাঁচ মাসেরও বেশি সময় ধরে ঘরবন্দী হয়ে সময় পার করতে হয়েছে বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটারদের। তাই অনেক দিন ধরেই মাঠের বাইরে রয়েছেন তারা।

তবে সোমবার (১০ আগস্ট) থেকে মিরপুরের হোম অব ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলনে ফিরেছে জাতীয় নারী দল। ঢাকায় অনুশীলন করবেন চার জন ক্রিকেটার।  

মিরপুরে প্রথম দিনের অনুশীলন শেষে নারী দলের স্পিনার নাহিদা আক্তার জানিয়েছেন, দীর্ঘদিন পর মাঠে অনুশীলন করতে পেরে স্বস্থি ফিরে পেয়েছেন। যদিও অনুশীলনের প্রথমদিন কষ্ট হয়েছে তার। তবে ধীরে ধীরে সব কিছুই আগের মতো হয়ে যাবে বলে আশা করেন বাঁহাতি এই স্পিনার।

নাহিদা বলেন, ‘অনেকদিন পর মাঠে আসতে পেরে খুবই ভালো লাগছে। দীর্ঘ পাঁচ মাস পর আমরা মাঠে আসলাম। জিম করেছি, বোলিং করেছি। যদিও একটু কষ্ট হয়েছে। আলহামদুলিল্লাহ, তারপরও অনেক ভালো হয়েছে। আর বিসিবিকে অসংখ্য ধন্যবাদ আমাদেরকে এমন একটা সুযোগ করে দেওয়ার জন্য। করোনা পরিস্থিতিতে বিসিবি আমাদের যেসব নির্দেশনা দিয়েছে সেগুলো নিয়ে আমরা বাড়িতে টুকটাক কাজ করেছি। এখন মাঠে যে করতে পেরেছি এটাই আনন্দের। ’ 

দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকায় এক ধরনের মানসিক দূরত্ব তৈরি হয়েছে ক্রিকেটারদের। তবে সাইকোলজিক্যাল কিছু সেশন করতে পারায় সেই সব সমস্যা থেকে কিছুটা হলেও পরিত্রাণ পাচ্ছেন ক্রিকেটাররা। সেখান থেকে অনেক কিছু শিখতে পারছেন তারা।

তিনি বলেন, ‘কিছুদিন আগে আমরা স্পোর্টস সাইকোলজিক্যাল কিছু সেশন করেছি। ওখান থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। কীভাবে আমরা মানসিকভাবে শক্ত হবো বা নিজেকে কীভাবে প্রস্তুত রাখবো তা জানছি। আমরা তো জানিনা, পরিস্থিতি কী হবে ও কখন ঠিক হবে। কীভাবে নিজেকে প্রস্তুত রাখা যায় তা নিয়ে ঐ সেশনে অনেক কিছু শিখতে পেরেছি। ’  
 
বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa