ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

খেলা

ম্যানসিটির বিপক্ষে ম্যাচেও বেলকে রাখেননি জিদান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
ম্যানসিটির বিপক্ষে ম্যাচেও বেলকে রাখেননি জিদান গ্যারেথ বেল ও জিনেদিন জিদান

জিনেদিন জিদান সান্তিয়াগো বার্নাব্যুতে ফেরার পর রিয়াল মাদ্রিদের স্কোয়াডে একেবারে অপাংক্তেয় হয়ে পড়েছেন গ্যারেথ বেল। লস ব্লাঙ্কোসদের জার্সিতে মাঠে নামায় দুষ্কর হয়ে পড়েছে ওয়েলস উইঙ্গারের জন্য।

 

বেলকে বেঞ্চে বসিয়ে রেখেই রিয়ালকে ২০১৯/২০ মৌসুমের লা লিগা এনে দিয়েছেন জিদান। এবার ফরাসি কোচের সামনে চ্যাম্পিয়নস লিগের চ্যালেঞ্জ। বলতে গেলে, বড় চ্যালেঞ্জই নিতে হচ্ছে জিজুকে। কারণ করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ফুটবল স্থগিত থাকার আগে ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে ২-১ ব্যবধানে হারে রিয়াল। তাও আবার নিজেদের মাঠ বার্নাব্যুতে।  

তবে করোনার ক্রান্তি কাটিয়ে ফের মাঠে ফিরেছে ফুটবল। ঘরোয়া লিগও শেষ ইউরোপের ফুটবলে। সব চোখ এখন চ্যাম্পিয়নস লিগকে ঘিরে। আর প্রত্যাবর্তনের প্রথম ম্যাচে শেষ ষোলোর দ্বিতীয় লেগ খেলতে ইংল্যান্ড সফরে যাবে রিয়াল। শুক্রবার (০৭ আগস্ট) দিবাগত রাতে সিটির মাঠ ইতিহাদে পেপ গার্দিওলার শিষ্যদের মুখোমুখি হবে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা। আর ম্যাচটিতে জয় ছাড়া কোনো বিকল্প নেই স্প্যানিশ জায়ান্টদের। ড্র বা ১-০ গোলে জিতলেও বাদ পড়ে যাবে রিয়াল। কেননা সিটিজেনদের রয়েছে দু’টি অ্যাওয়ে গোল।  

কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালের ২৪ সদস্যের স্কোয়াডে বেলকে রাখেননি কোচ জিদান। করোনার পর জুনে শুরু হওয়া ফুটবলে ফরাসি কোচের অধীনে ৩১ বছর বয়সী উইঙ্গারকে মাঠে দেখা গেছে মাত্র দুই ম্যাচে। রিয়ালের শেষ ১১ ম্যাচের মধ্যে মাত্র একবারই মূল একাদশে ছিলেন বেল।  

অথচ ২০১৮ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করে রিয়ালকে ৩-১ গোলের জয় এনে দিয়েছিলেন তিনি। তার মধ্যে একটি গোল ছিল চোখ ধাঁধানো বাইসাইকেল কিক থেকে। সেবার বেল নৈপুণ্যে জিদানের দল টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগ জয়ের গৌরব অর্জন করে।  

এরপর অবশ্য বার্নাব্যুকে বিদায় জানান জিদান। পরে তিনি দ্বিতীয় স্পেলে ফিরে আসেন ২০১৯/২০ মৌসুমের অর্ধভাগে। কিন্তু ২০১৩ সালে ১০০ মিলিয়ন ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে টটেনহাম থেকে রিয়ালে যাওয়া বেলের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়। গুঞ্জন ওঠে, ওয়েলস তারকার রিয়াল ছাড়া নিয়েও।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa