ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

খেলা

আইপিএল স্পন্সর চীনা সংস্থা, কি করবে ভারত? তাকিয়ে বিসিসিআই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
আইপিএল স্পন্সর চীনা সংস্থা, কি করবে ভারত? তাকিয়ে বিসিসিআই আইপিএলে এবারও থাকছে চীনের স্পন্সর। ছবি: সংগৃহীত

কলকাতা: করোনার পরিস্থিতির জন্য এবারের আইপিএল ভারতের মাটিতে হবে না। রোববার (০২ আগস্ট) ভিডিও কনফারেন্সের মাধ্যমে বোর্ডের তরফে টুর্নামেন্টের রূপরেখা স্থির করা হয়েছে।

 

সিদ্ধান্ত হয়েছে চলতি বছরের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল অনুষ্ঠিত হবে।

চতুর্দশ আইপিএল’র টাইটেল স্পন্সর চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। এছাড়া ডিজিটাল ওয়ালেট পেটিএম’ও আছে। এছাড়া আম্পায়ারদের স্পনসর আলিবাবা ও সহযোগী স্পনসর সুইগি। মূলত গভর্নিং কাউন্সিলের বৈঠকে আইপিএলের চতুর্দশ সংস্করণের রূপরেখা স্থির করা হয়। সেখানেই সিদ্ধান্ত হয়েছে গতবারের সব স্পনসরদের রেখে দেওয়ার।

ফলে এবছরও আইপিএলের টাইটেল স্পন্সর হচ্ছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। তবে গোটা বিষয়টিই এখন ভারত সরকারের চূড়ান্ত অনুমোদনের উপর নির্ভর করছে।

প্রসঙ্গত, ১৫ জুন লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত-চীন সীমান্তে সংঘর্ষে জড়ায় দুই দেশের সেনাবাহিনী। মৃত্যু হয় ২০ ভারতীয় সেনার। এরপরই চীনা প্রস্তুতকারক সংস্থার তৈরি ৫৯টি ও পরে ৪৭টি অ্যাপ ভারতে বন্ধ করে দেওয়া হয়।

তবে সেই সময়ের উত্তেজনার আবহে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছিল, স্পন্সরের বিষয়টি পুনর্বিবেচনা করা হবে। তবে শেষ পর্যন্ত অবশ্য আইপিএলের টাইটেল স্পনসর চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থাকেই রেখে দেওয়ার সিন্ধান্ত হয়েছিল।

তবে সোমবার (০৩ আগস্ট) বোর্ডের তরফে এক কর্তা ভারতীয় এক সংবাদ সংস্থাকে জানিয়েছে, চলমান পরিস্থিতিতে স্পনসর বদলের সময় তারা সেভাবে পাইনি। তবে এই মুহূর্তে বিষয়টিই এখন ভারত সরকারের উপর নির্ভর করছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অগাস্ট ০৩, ২০২০
ভিএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa