ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

টেস্ট ক্যারিয়ার বাঁচাতে আর ২ ম্যাচ পাচ্ছেন বাটলার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
টেস্ট ক্যারিয়ার বাঁচাতে আর ২ ম্যাচ পাচ্ছেন বাটলার! জস বাটলার

জস বাটলারের প্রতিভা নিয়ে কারও সংশয় নেই। ইংল্যান্ডের বর্তমান প্রজন্মের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। তবে অনেকদিন ধরে ফর্মহীনতায় ভুগছেন এই ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও জ্বলেনি তার ব্যাট। সাউদাম্পটন টেস্টে দুই ইনিংসে বাটলারের রান ৩৫ ও ৯।

এমনকি গত ১২ টেস্টে কোনো ফিফটিও নেই ২৯ বছর বয়সী তারকার ব্যাটে। তার মধ্যে ক্যারিবিয়ানদের জয়ের নায়ক জারমেইন ব্ল্যাকউডের ক্যাচও হাতছাড়া করেছেন। ফলটা হাতেনাতেই পেয়েছে ইংলিশরা। শেষদিনে ৯৫ রানের ইনিংসে খেলে উইন্ডিজকে সিরিজে এগিয়ে দেন ব্ল্যাকউড।

ফর্মহীনতার কারণে এখন টেস্ট ক্যারিয়ারটাই হুমকির মুখে বাটলারের। এমনটাই মনে করছেন সাবেক ইংলিশ পেসার ড্যারেন গফ। ৪৯ বছর সাবেক ক্রিকেটারের মতে, টেস্ট ক্যারিয়ার বাঁচানোর জন্য দুই ম্যাচ হাতে পাচ্ছেন বাটলার। ফর্ম দেখাতে না পারলে ক্যারিয়ার শেষ হবে তার।  

স্কাই স্পোর্ট ক্রিকেটকে ইংল্যান্ডের হয়ে ৫৮ টেস্টে ২২৯ উইকেটের মালিক বলেন, ‘আমার মতে, বাটলার তার ক্যারিয়ার বাঁচানোর জন্য দুই ম্যাচ পাচ্ছে। সে ভয়ঙ্কর প্রতিভাবান। অনেক বাচ্চা তাকে পছন্দ করে এবং সে সব ধরনের শট খেলতে পারে। তবে টেস্ট ক্রিকেটে আপনি বেরিয়ে যেতে পারবেন এবং তাই সে করছে। ’

উইন্ডিজের বিপক্ষে সিরিজে আরও দুই টেস্ট বাকি আছে ইংল্যান্ডের। সমতায় ফিরতে হলে স্বাগতিকদের পরের ম্যাচে জিততে হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa