ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

সালাহর দ্রুততম সেঞ্চুরি, সিটির রেকর্ড ভাঙার পথে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
সালাহর দ্রুততম সেঞ্চুরি, সিটির রেকর্ড ভাঙার পথে লিভারপুল গোল করার পথে সালাহ

শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে লিভারপুলের। ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি এখন শোভা পাবে অ্যানফিল্ডে। চ্যাম্পিয়ন তকমাটা পেয়ে গেলেও ম্যাচ জয়ের ক্ষেত্রে কোনো ছাড় দিচ্ছে না অলরেডরা। এবার মোহামেদ সালাহর জোড়া গোলে ব্রাইটনকে তাদেরই মাঠে ৩-১ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। 

বুধবার (০৮ জুলাই) রাতে জোড়া গোল করার পথে ব্যক্তিগত এক রেকর্ডও করেছেন মিশরীয় ফরোয়ার্ড। লিভারপুলের জার্সিতে প্রিমিয়ার লিগে গোল ও অ্যাসিস্টের সেঞ্চুরি করেছেন তিনি।

 মাত্র ১০৪ ম্যাচ খেলেই দলে ১০০ গোলে অবদান রাখার রেকর্ড গড়েছেন সালাহ। ব্রাইটনের বিপক্ষে ৬ ও ৭৬ মিনিটে গোল দুটি করেন তিনি। তার আগে সালাহর অ্যাসিস্ট থেকে লিভারপুলকে দ্বিতীয় গোল এনে দেন হ্যান্ডারসন।  

ইতালিয়ান ক্লাব রোমা থেকে ২০১৭ সালে লিভারপুলে যোগ দেন সালাহ। এরপর প্রিমিয়ার লিগে এখন পযর্ন্ত ৭৩টি গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে আর ২৩ গোল করিয়েছেন তিনি। তার আগে অলরেডদের হয়ে প্রিমিয়ার লিগে গোল ও অ্যাসিস্টে মাইলফলক গড়েছিলেন আরও তিন তারকা।  

সেই তালিকায় আছেন স্টিভেন জেরার্ড (২১২), রবি ফাওলার (১৫৮) ও মাইকেল ওয়েন (১৪৮)।  তবে একটা জায়গায় সালাহ আছেন সবার ওপরে। এই মাইলফলক গড়তে সবচেয়ে কম ম্যাচ খেলেছেন তিনি।  

গত দুই আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির কাছ থেকে শিরোপা আগেই নিয়ে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এবার সিটিজেনদের আরেকটি রেকর্ডও কেড়ে নিতে যাচ্ছে তারা। ২০১৭/১৮ মৌসুমে কোচ পেপ গার্দিওলার অধীনে প্রিমিয়ার লিগ জয়ের পথে রেকর্ড ১০০ পয়েন্ট করেছিলে সিটি।  

সেই রেকর্ড এবার হাতছাড়া হয়ে যেতে পারে তাদের। চলতি মৌসুমে পয়েন্টের সেঞ্চুরি করতে বাকি চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতলেই ১০১ পয়েন্ট হয়ে যাবে লিভারপুলের। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৯২। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি।  

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa