ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ফুটবল

করোনায় আক্রান্ত ব্রাজিল-রিয়াল মাদ্রিদের সাবেক কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
করোনায় আক্রান্ত ব্রাজিল-রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ভ্যানডার্লি লুক্সেমবার্গো

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ভ্যানডার্লি লুক্সেমবার্গো। কোভিড-১৯ পজিটিভ হওয়ার খববটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানিয়েছেন তিনি। 

নিজের অফিসিয়াল টুইটারে লুক্মেমেবার্গো বলেন, ‘আমার করোনা পজিটিভ এসেছে এবং এখন আমি হোম কোয়ারেন্টিনে আছি। শান্ত আছি এবং কোনো ব্যথা নেই।

পালমেইরাসের চিকিৎসকরা আমাকে দেখভাল করছেন। ’ 

৬৮ বছর বছর বয়সী ব্রাজিলিয়ান বর্তমানে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন স্বদেশি ক্লাব পালমেইরাসে। কোচিং ক্যারিয়ারে তিনি অসংখ্য ক্লাবের ডাগআউটে দাঁড়িয়েছেন।  

২০০৫-০৬ মৌসুমে তিনি রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন। ১৯৯৮-২০০০ পযর্ন্ত প্রধান কোচ ছিলেন ব্রাজিল জাতীয় দলের। কোচিং ক্যারিয়ারের অধিকাংশ সময় তিনি কাটিয়েছেন ব্রাজিলিয়ান ক্লাবে। তার মধ্যে উল্লেখযোগ হলো সান্তোস, ফ্লেমেঙ্গো, অ্যাতলেটিকো মিনেইরো, গ্রেমিও, ক্রুজেইরো, ভাস্কো দা গামা ‍ও করিন্থিয়ান্স।  

লুক্সেমবোর্গো কোচিং ক্যারিয়ার শুরু করেন ১৯৮৩ সালে, ব্রাজিলিয়ান ক্লাব কাম্পো গ্রান্দেতে। এর আগে তিনি ফ্লেমেঙ্গো, ইন্টারন্যাসিওনাল ও বোতাফোগোতে পেশাদারি ফুটবল খেলেছেন।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa