ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

ম্যানসিটির হাতে বিধ্বস্ত চ্যাম্পিয়ন লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
ম্যানসিটির হাতে বিধ্বস্ত চ্যাম্পিয়ন লিভারপুল গোল করার পথে ফোডেন। ছবি: সংগৃহীত

৩০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করেছে লিভারপুল। কিন্তু অলরেডদের চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপন ধুলিসাৎ করে দিয়েছে ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। 

গতবারের সাক্ষাতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ৩-১ ব্যবধানে হেরে গিয়েছিল পেপ গার্দিওলার দল। সে সঙ্গে এবার ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের কাছে শিরোপা বিসর্জন দেওয়ার কষ্ট তো আছেই।

২০১৭-১৮ ও ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নরা যেন প্রতিশোধের আগুনে জ্বলছিল। আর সেই অনলে পুড়ল অলরেড শিবির।  

কেভিন ডি ব্রুইনের ওয়ার্ল্ড ক্লাস পারফর্ম্যান্সটা যেন লিভারপুলকে গুঁড়িয়ে দিতে তুলে রেখেছিলেন। পুরো ম্যাচে মাঝমাঠে কৌশল সাজিয়েছেন এই বেলজিয়ান মিডফিল্ডার। দলের হয়ে প্রথম গোলটিও এসেছে তার পা থেকে।  

ম্যাচের ২৪তম মিনিটে সিটির ইংলিশ ফরোয়ার্ড রহীম স্টার্লিংকে ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন জো গোমেজ। রেফারি অলরেডদের ইংলিশ ডিফেন্ডারকে হলদু কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির নির্দেশ দেন। পরের মিনিটে পেনাল্টি-কিক থেকে লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনকে পরাস্ত করেন ডি ব্রুইন।  

বিরতিতে যাওয়ার আগে অলরেডদের জালে আরও দুইবার বল জড়িয়ে দেয় সিটিজেনরা। ফিল ফোডেনের পাস থেকে দলের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং। সাবেক ক্লাব লিভারপুলের বিপক্ষে প্রিমিয়ার লিগের এটি তার প্রথম গোল।  ৪৫তম মিনিটে ডি ব্রুইনের পাস থেকে ব্যবধানটা ৩-০ করেন ফোডেন। এই নিয়ে লিগের চলতি মৌসুমে নিজের সপ্তম গোল করলেন এই ইংলিশ মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা করেছিল লিভারপুল। কিন্তু মোহামেদ সালাহ-সাদিও মানে-রবার্তো ফিরমিনোদের কোনো সুযোগ দেয়নি সিটির রক্ষণভাগ। উল্টো ৬৬ মিনিটে নিজেদের ভুলে চতুর্থ গোল হজম করে বসে ক্লপের দল। ৬৬তম মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন লিভারপুলের ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন।  

ম্যাচের বাকি সময়টুকু লিভারপুল চেষ্টা করেছিল গোল আদায়ের। কিন্তু সালাহ-মানেরা নিজেদের খুঁজে পায়নি।  

লিগে প্রত্যেক দলের আর ম্যাচ বাকি আছে ছয়টি করে। তার আগে দুর্দান্ত এই জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানটা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। শিরোপা নিশ্চিত করা লিভারপুল ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa