ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

জুভেন্টাসে যাচ্ছেন আর্থার, বার্সায় পিয়ানিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ২৬, ২০২০
জুভেন্টাসে যাচ্ছেন আর্থার, বার্সায় পিয়ানিচ আর্থার মেলো ও মিরালেম পিয়ানিচ/ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে জুভেন্টাসে পাঠাচ্ছে বার্সেলোনা। তার বদলে ক্যাম্প ন্যুয়ে আসছেন মিরালেম পিয়ানিচ। এই অদলবদলে পিয়ানিচ ছাড়াও বাড়তি ১০ মিলিয়ন ইউরো পাচ্ছে বার্সা।

এই গ্রীষ্মেই আর্থার ও পিয়ানিচের অদলবদলে রাজি হয়েছে বার্সা ও জুভেন্টাস। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর বরাতে এমনটাই জানিয়েছে ‘গিভ মি স্পোর্ট’।

 

কিছুদিন ধরেই আর্থারকে বেচে দেওয়ার চেষ্টা করছে বার্সা। কিন্তু ভালো কোনো অফার না আসায় আপাতত সেই চেষ্টায় লাগাম টেনেছে কাতালান জায়ান্টরা। এদিকে আর্থার নিজেই জুভেন্টাসে যেতে আগ্রহ দেখিয়েছেন। এরপর বার্সা ও জুভেন্টাস মিলে অদলবদলের সিদ্ধান্ত নিয়েছে।  

২০১৮ সালে গ্র্যামিওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বার্সার সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন আর্থার। তাকে বলা হতো বার্সার পরবর্তী ‘জাভি’। স্বয়ং লিওনেল মেসিও তাকে বার্সা কিংবদন্তির সঙ্গে তুলনা করেছিলেন। কিন্তু বার্সার জার্সিতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি।  

এদিকে করোনা পরবর্তী সময়ে লা লিগা ফের চালু হয়েছে। কিন্তু আর্থারের ফর্মের কোনো পরিবর্তন হয়নি। বার্সা সমর্থকরাও তার পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন। শেষ পর্যন্ত সবকিছু বিবেচনা করে বোঝা হালকা করার দিকেই মনোযোগ দিল বার্সা। পিয়ানিচের মতো খেলোয়াড় এবং সঙ্গে ১০ মিলিয়ন ইউরো, সওদা ভালোই হলো কাতালানদের।

পিয়ানিচের জন্যও এই মৌসুমটা ভালো কাটছে না। নতুন কোচ মাউরিসিও সারি’র অধীনে মূল একাদশে তেমন একটা সুযোগ পাচ্ছেন না তিনি। কিন্তু বসনিয়ান মিডফিল্ডারের সামর্থ্যের কথা কারো অজানা নয়। দেখার বিষয়, ক্রিস্টিয়ানো রোনালদোকে ছেড়ে মেসির পাশে নিজেকে কতটা মানিয়ে নিতে পারেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa