ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসির জন্মদিন পালন করে শাস্তি পেলেন ১৫ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০২০
মেসির জন্মদিন পালন করে শাস্তি পেলেন ১৫ বাংলাদেশি লিওনেল মেসি

গ্রহের সেরা ফুটবলার মানা হয় লিওনেল মেসিকে। সারাবিশ্বে ছড়িয়ে আছে তার অসংখ্য ভক্ত-সমর্থক। রেকর্ড ছয়টি ব্যালন ডি’অরের মালিক বুধবার (২৪ জুন) পা দিয়েছন ৩৩ বছর বয়সে। বিশ্বের অন্যান্য দেশের মতো দিনটি স্মরণীয় করে রাখতে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্মদিন পালন করা হয়েছে বাংলাদেশেও। তবে এই জন্মদিন উদযাপন করতে গিয়ে শাস্তি পেতে হলো কয়েকজন মেসিভক্তকে।

করোনা ভাইরাস লকডাউন ভঙ্গ করে বার্সা অধিনায়কের জন্মদিন পালন করায় জরিমানা গুণতে হয়েছে ১৫ বাংলাদেশিকে।  

ভারতীয় সীমান্তের নিকটবর্তী চূয়াডাঙা জেলার দামুরহুদার এক ক্যাফেতে মেসির জন্মদিন পালন করছিলেন কয়েকজন বাংলাদেশি।

সে সময় ঐ ক্যাফেতে হঠাৎ অভিযান চালান ম্যাজিস্ট্রেট। করোনার মধ্যে একস্থানে জড়ো হয়ে লকডাউনের নিয়ম ভঙ্গ করায় উপস্থিত সেই ১৫ মেসি ভক্তদের প্রত্যেককে ১০০ টাকা (১.১৫ মার্কিন ডলার) করে জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।  

শাস্তিপ্রাপ্তদের বয়স ১৭ থেকে ৩২ বছরের মধ্যে। এছাড়া ঐ ক্যাফেকে প্রায় ৬ হাজার টাকা (৭০ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে বলে জানান অভিযান পরিচালনা করা ম্যাজিস্ট্রেট ফিরাজ হোসেন।

তিনি এএফপি’কে বলেন, ‘তারা সন্ধ্যায় বাইরে গিয়ে সামাজিক দূরত্বের নিয়মকে অবজ্ঞা করেছে। তারা আমাদের লকডাউন আদেশ অমান্য করেছে। ’ 

লকডাউনের মধ্যেও কেন মেসির জন্মদিন পালন করতে দিলেন সে প্রসঙ্গে ক্যাফে’র মালিক জাহিদুল আলম বলেন, ‘তারা মেসির জন্মদিন নিয়ে খুব উৎসাহী হওয়ায় আমি তাদের বাড়ি পাঠাতে পারিনি। ’ 

করোনার কারণে নিজের জন্মদিন নিয়ে এবার তেমন উৎসাহী ছিলেন না মেসি। তারমধ্যে জন্মদিনের রাতে ক্যাম্প ন্যুয়ে অ্যাতলেটিক বিলবাও’র মুখোমুখি হয় তার দল বার্সা। এই ম্যাচে একটি গোল পেলেই জাতীয় দল ও ক্লাবের হয়ে ৭০০তম গোলের মাইলফলক স্পর্শ করতেন মেসি। তবে নিজে গোল না পেলেও সতীর্থ ইভান রাকিতিচের গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কিকে সেঁতিয়েনের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa