ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসির জন্মদিনে শীর্ষে ফিরল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুন ২৪, ২০২০
মেসির জন্মদিনে শীর্ষে ফিরল বার্সা ছবি: সংগৃহীত

একে ঘরের মাঠ। তায় আবার ৭০০তম ক্যারিয়ার গোল করে জন্মদিনটা স্মরণীয় করে রাখার সুযোগ। কিন্তু আগের ম্যাচের মতোই এই ম্যাচেও নিষ্প্রভ থাকলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তবে শেষ পর্যন্ত উদযাপনের উপলক্ষ ঠিকই পেল তার দল বার্সেলোনা। কারণ অ্যাথলেটিক বিলবাও’র বিপক্ষে ১-০ গোলে জিতে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২৩ জুন) দিনগত রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ইভান রাকিতিচের একমাত্র গোল বিলবাওকে হারিয়েছে বার্সা।

সপ্তাহান্তে রিয়াল মাদ্রিদের কাছে শীর্ষস্থান খোয়ানোর পর আসন পুনর্দখলের জন্য মরিয়া ছিল বার্সা।

তবে অ্যাথলেটিক বিলবাও’র জমাট রক্ষণ কাজটা এত সহজে করতে দেয়নি কাতালান জায়ান্টদের। ম্যাচের বেশিরভাগ সময় নিষ্প্রভ থাকলেন আর্থার ও আঁতোয়া গ্রিজম্যান। তবে দুই তরুণ তারকা রিকুই পুইগ এবং আনসু ফাতি নামতেই খেলায় গতি ফিরে পায় বার্সা।

এই ম্যাচেও আক্রমণভাগে মেসি, লুইস সুয়ারেস এবং গ্রিজম্যানকে নিয়ে শুরুর একাদশ সাজিয়েছিলেন বার্সা কোচ কিকে সেতিয়েন। এই ম্যাচ থেকে তারকা তিন খেলোয়াড়ের কাছ থেকে প্রত্যাশাও ছিল অনেক। কিন্তু মাঠের খেলায় সবাই হতাশ করেছেন। উল্টো প্রতিপক্ষের ইনাকি উইলিয়ামস ও উনাই নুনেজ স্বাগতিকদের মনে ভয় ধরিয়ে দিয়েছিলেন।

প্রথমার্ধে বলার মতো একবারই সুযোগ পেয়েছিল বার্সা। তবে সুয়ারসের কাটব্যাক পাস অল্পের জন্য ফাঁকা গোলমুখে থাকা আর্তুরো ভিদালের পায়ে পৌঁছাতে ব্যর্থ হয়। গোলশুন্য প্রথমার্ধের ধাক্কা সামলাতে আর্থারকে তুলে নিয়ে পুইগকে নামান সেতিয়েন। পরে সার্জিও বুসকেতস ও গ্রিজম্যানকে তুলে নিয়ে যথাক্রমে রাকিতিচ ও ফাতিকে নামান তিনি।

বার্সার জন্য দুঃসংবাদ হয়ে আসতে পারতো মেসির লাল কার্ড দেখা। বিলবাও’র ইয়েরেকে ফেলে দেন বার্সা অধিনায়ক। তবে কপাল ভালো বাজে এই ফাউলের পরও তাকে মাঠ ছাড়তে হয়নি। এর কিছুক্ষণ পর স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরানো গোল করেন রাকিতিচ। মেসিকে থামাতে নিজেদের রক্ষণে জমাটবদ্ধ হয়ে ছিলেন বিলবাও খেলোয়াড়রা। এক ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টাও করছিলেন মেসি। কিন্তু এরমধ্যেই বল চলে যায় রাকিতিচের পায়ে। আর তা থেকে গোল করতে ভুল করেননি ক্রোয়েট মিডফিল্ডার। আর এর মাধ্যমেই ২৫০তম অ্যাসিস্টের দেখা পান মেসি।

এই জয়ে সাময়িকভাবে শীর্ষে ফিরেছে বার্সা। ৩১ ম্যাচে দলটির সংগ্রহ ৬৮ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৫ পয়েন্ট। ১০ম স্থানে থাকা অ্যাথলেটিক বিলবাও’র সংগ্রহ ৪২।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa