ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

‘মেসি যা জিতেছে তার এক শতাংশও জিতেনি ম্যারাডোনা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুন ২২, ২০২০
‘মেসি যা জিতেছে তার এক শতাংশও জিতেনি ম্যারাডোনা’ ম্যারাডোনা ও মেসি

প্যারাগুয়ের সাবেক গোলরক্ষক হোসে লুইস চিলেভের্ত মনে করেন, দিয়েগো ম্যারাডোনা এবং লিওনেল মেসির মধ্যে কোনো তুলনায় হয় না।

অনেকদিন ধরে দুই আর্জেন্টাইন ফুটবল তারকা ম্যারাডোনা এবং মেসির মধ্যে তুলনা হয়ে আসছে, কে সেরা তা নিয়ে। অনেকের চোখে সেরা, লা আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতানো ছিয়াশির মহানায়ক ম্যারাডোনা।

অন্যদিকে অনেক কিংবদন্তি বেছে নেন, রেকর্ড ছয়টি ব্যালন ডি’অরের মালিক বার্সেলোনা ফরোয়ার্ড মেসিকে।  

প্যারাগুইয়ান কিংবদন্তি গোলরক্ষক চিলেভের্তও মনে করেন, মেসি সেরা। এমনকি ৫৪ বছর বয়সী তারকা একেবারে উড়িয়ে দিয়েছেন ম্যারাডোনাকে।  

রেডিও রিভাদাভিয়াকে চিলেভের্ত বলেন, ‘কোনো সন্দেহ ছাড়াই গ্রহের সেরা খেলোয়াড় মেসি। মেসি যা জিতেছে তার এক শতাংশও জিতেনি ম্যারাডোনা। স্পেনের পরিবর্তে আর্জেন্টিনাকে পছন্দ করার জন্য মেসিকে আর্জেন্টাইনদের ধন্যবাদ দেওয়া উচিৎ। তার খেলা দেখা সবসময় আনন্দের। ’ 

একচ্ছত্রভাবে মেসিকে সেরা বলার কারণও অবশ্য আছে চিলেভের্তর। কারণ ম্যারাডোনার সঙ্গে দীর্ঘদিনের দ্বন্দ্ব রয়েছে তার। দ্বন্দ্বটা দু’জনের পেশাদারি খেলোয়াড়ি জীবন থেকে শুরু।  

চিলেভের্ত খেলতেন আর্জেন্টাইন ক্লাব ভেলেজ সার্সফিল্ডের হয়ে আর ম্যারাডোনা ছিলেন বোকা জুনিয়র্সে। সে সময় দু’দলের এক ম্যাচে ফ্রি-কিক থেকে একটি গোলও করেন প্যারাগুইয়ান গোলরক্ষক। ম্যাচটিকে স্মরণ করে চিলেভের্ত আরও বলেন, ‘ম্যারাডোনা আমাকে অসম্মান করেছিল আমি তার জবাব দিলাম। ’ 

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ২২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa