ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ফুটবল

প্রত্যাবর্তনের রাতে নতুন রেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২০
প্রত্যাবর্তনের রাতে নতুন রেকর্ড গড়লেন মেসি লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

খাঁ খাঁ শূন্য গ্যালারি। দর্শকের গগনবিদারী চিৎকার বা উল্লাস নেই। গোল করার পর সতীর্থদের জড়িয়ে ধরে উদযাপন নেই। করোনা পুরো বিশ্বের মতো ফুটবলকেও পাল্টে দিয়েছে। চেনা দৃশ্যগুলো অনুপস্থিত। কিন্তু একজন আছেন আগের মতোই। সেই একজন আর কেউ নন, বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। লম্বা বিরতির পর ফিরেই নতুন এক রেকর্ড গড়লেন তিনি।

করোনার কারণে তিন মাসের বেশি সময় স্থগিত থাকার পর মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ফের মাঠের লড়াইয়ে নেমেছিল বার্সা। ভিন্ন বাস্তবতার মাঝেও এই ম্যাচ নিয়ে সমর্থকদের মাঝে ছিল অন্যরকম আগ্রহ।

প্রিয় খেলোয়াড় মেসির পায়ের জাদু দেখার দীর্ঘ প্রতীক্ষার পালা যে অবশেষে সমাপ্ত হলো। মেসিও এ রাতে হতাশ করেননি। খেলার শুরুর বাঁশি বাজতেই দেখা দিলেন সেই আগের রূপে। করোনার ছুটিতে ওজনও কমিয়ে ফেলেছেন অনেকখানি।

মায়োর্কার মাঠে ৪-০ গোলের বড় জয় পেয়েছে বার্সা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই আর্তুরো ভিদালের গোলে এগিয়ে যাওয়ার পর গোল পেয়েছেন মার্টিন ব্র্যাথওয়েট, জর্দি আলবা, যা দুটিতেই অ্যাসিস্ট মেসির। তবে মেসি জাদু তখনো শেষ হয়নি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে যেভাবে লক্ষ্যভেদ করলেন তা মেসিভক্তদের জন্য একপ্রকার চোখজোড়ানো উপহার। এই এক গোলেই রেকর্ড গড়া হয়ে গেছ বার্সা অধিনায়কের।

মায়োর্কার মাঠে গোলটি লা লিগার চলতি মৌসুমে তার ২০তম গোল। স্পেনের শীর্ষ লিগে টানা ১২ মৌসুমে ২০ বা তার অধিক গোল করা একমাত্র খেলোয়াড় এখন এই আর্জেন্টাইন খুদে জাদুকর। এছাড়া ম্যাচে দুটি মিলিয়ে চলতি মৌসুমে তার অ্যাসিস্ট সংখ্যা দাঁড়ালো ১৪টি। ফলে লা লিগার চলতি মৌসুমে শীর্ষ গোলদাতা ও সবচেয়ে বেশি অ্যাসিস্টের মালিক এখন মেসি।

ম্যাচের আগে মেসির ওপর চাপ কমানোর পরামর্শ দিয়েছিলেন বার্সার ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদো। মূলত অনুশীলনে মেসির চোট পাওয়ার দিকেই ইঙ্গিত করেছিলেন তিনি। তবে শনিবার রাতে পুরো ৯০ মিনিট খেলে মেসি প্রমাণ করে দিলেন, সব ঠিক আছে। বরং প্রতিপক্ষ দলগুলোকে এখন তাকে নিয়ে দুশ্চিন্তায় পড়তে হবে।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa