ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ফুটবল

কৌতিনহোকে বেচতে পারছে না বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০২০
কৌতিনহোকে বেচতে পারছে না বার্সা ফিলিপ্পে কৌতিনহো/ছবি: সংগৃহীত

অনেকদিন থেকেই ফিলিপ্পে কৌতিনহোকে বেচার চেষ্টা করছে বার্সেলোনা। মাঝে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে গেলেও তাকে স্থায়ীভাবে কেনার চেষ্টা করেনি জার্মান চ্যাম্পিয়নরা। এরপর সেখান থেকে ফিরে আসার পর তাকে অন্য কোনো ক্লাবের কাছে বেচার চেষ্টা করছে বার্সা। কিন্তু এখন পর্যন্ত কোনো চেষ্টাই আলোর মুখ দেখেনি। 

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো কৌতিনহোকে কেনার আগ্রহ দেখাচ্ছে। লিভারপুলের জার্সিতে সাফল্যের কারণে তার রেপুটেশনও বেশ ভালো সেখানে।

এই সুযোগটা নিতে চাচ্ছে বার্সেলোনা। কিন্তু ৩০ জুনের আগে তাকে না বেচতে পারলে কাতালান জায়ান্টদের জন্য বড় সমস্যা তৈরি হবে।

হিসাবের খাতা ঠিকঠাক রাখতে জুলাইয়ের ১ তারিখের আগেই খেলোয়াড় বেচে ৭০ মিলিয়ন ইউরো জমা করতে হবে বার্সাকে। অনেক ক্লাব আগ্রহ দেখালেও সেভাবে কেউ প্রস্তাব নিয়ে হাজির হচ্ছে না। ফলে ডেডলাইন পার হয়ে গেলে ব্রাজিলিয়ান তারকাকে হয়তো রেখেই দিতে হবে বার্সাকে।

বার্সেলোনার জন্য আশার আলো হয়ে আছে নিউক্যাসল। ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী এই ক্লাবটি কিনে নেওয়ার কথা সৌরি আরবের মালিকানাধীন একটি প্রতিষ্ঠানের। মূলত সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের এই প্রতিষ্ঠান যদি নিউক্যাসল কিনে নেয়, তাহলেই কেবল বার্সার কপাল খুলে যেতে পারে।

নিউক্যাসল ছাড়াও প্রিমিয়ার লিগের আরেক ক্লাব চেলসিও কৌতিনহোকে কেনার আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু ফাইনাল প্রস্তাব দেয়নি। ফলে ঝুলেই আছে কৌতিনহোর ভাগ্য। বার্সার পক্ষেও নতুন খেলোয়াড় কেনার অর্থ জোগাড় করা কঠিন হয়ে যাচ্ছে। এমনটা চলতে থাকলে এই করোনাকালে বড় আর্থিক ক্ষতির মুখে পড়া বর্তমান লা লিগা চ্যাম্পিয়নদের ক্ষতির পরিমাণ আরও বাড়বে।

এদিকে করোনার ধাক্কা সামলে ফের শুরু হয়েছে লা লিগার মৌসুম। শনিবার (১৩ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় মায়োর্কার মাঠে শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে বার্সেলোনা। এই ম্যাচে পুরোপুরি ফিট মেসি ও সুয়ারেসসহ পূর্ণশক্তির দলই পাচ্ছেন বার্সা কোচ কিকে সেতিয়েন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa