ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

বার্সেলোনায় যোগ না দিয়ে আনন্দিত দি মারিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ৬, ২০২০
বার্সেলোনায় যোগ না দিয়ে আনন্দিত দি মারিয়া আনহেল দি মারিয়া

টানা ৪ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে ২০১৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন অানহেল দি মারিয়া। তবে ওল্ড ট্রাফোর্ডে বেশিদিন থাকেননি আর্জেন্টাইন উইঙ্গার। পরের বছরই নতুন ঠিকানা হিসেবে বেছে নেন পিএসজিকে। 

পার্ক দে প্রিন্সেসে যোগ দেওয়ার ২ বছরের মধ্যে তিনি সতীর্থ হিসেবে পান নেইমারকে। ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

সে বছর নেইমারের শূন্যস্থান পূরণে পিএসজি থেকে দি মারিয়াকে ক্যাম্প ন্যুয়ে আনতে চেয়েছিল কাতালানরা।  

কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন ৩২ বছর বয়সী আর্জেন্টাইন। ৩ বছর আগে পাওয়া প্রস্তাব ফিরিয়ে দেওয়ার জন্য অনুতপ্ত নন দি মারিয়া। উল্টো আনন্দিত পিএসজি উইঙ্গার জানিয়েছেন, বার্সায় যোগ দিতে না হওয়ায় আনন্দিত তিনি।  

এল ইকুইপ নামের ফরাসি গণমাধ্যমকে তিনি এ কথা বলেন। আর্জেন্টাইন তারকা বলেন, ‘আমি প্যারিসে সুখি ছিলাম, লোকজন ক্লাবে ঐ সময় কিছু কথা বলেছিল, কিন্তু শেষে সেসব কথা মিথ্যায় পরিণত হয়। ’

দি মারিয়া বলেন, ‘বার্সা আমাকে পেতে চেয়েছিল। এ নিয়ে দুই ক্লাব আলোচনা করেছিল, কিন্তু পিএসজি আমাকে বিক্রি করতে চায়নি এবং তা সেখানেই শেষ হয়ে যায়। সেসব মিথ্যা আমাকে খুব বিরক্ত করেছিল। শেষ পযর্ন্ত, পিএসজি না ছাড়াই ভালো হয়েছে কারণ প্যারিসে আজ আমি খুবই সুখে আছি। ’ 

৩২ বছর বয়সী তারকার সঙ্গে ফরাসি চ্যাম্পিয়নদের চুক্তি আছে ২০২১ পযর্ন্ত। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন পেশাদারি ক্যারিয়ার পিএসজিতে শেষ করার। ফরাসি জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়ন করার দিকেও নজর দি মারিয়ার, ‘ইউরোপে পিএসজির হয়ে আমি আমার ক্যারিয়ারের ইতি টানতে চাই, আমি কেবল এটাই চাই এবং মাথায় এটাই আছে। আমি এখানে সুখে আছি, সুখে আছে আমার পরিবারও। ’ 

২০১৭ সালে দি মারিয়াকে ক্যাম্প ন্যুয়ে আনতে ব্যর্থ হয়ে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ওসমানে দেম্বেলের সঙ্গে চুক্তি করে বার্সা। তবে একের পর এক চোটের কারণে ফরাসি ফরোয়ার্ড কাতালানদের ইচ্ছে পূরণ করতে পারেননি।  

দি মারিয়া পিএসজির জার্সিতে ফ্রেঞ্জ লিগ ওয়ানে ১৪৪ ম্যাচ খেলে করেছেন ৪৭ গোল। জিতেছেন চারটি লিগ শিরোপা।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa