ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

ফুটবলের ইতিহাসে প্রথম বিলিয়নিয়ার রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুন ৫, ২০২০
ফুটবলের ইতিহাসে প্রথম বিলিয়নিয়ার রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ‘বিলিয়ন ডলার ক্লাবে’ নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মাধ্যমে ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তকমা অর্জন করলেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। 

দলীয় কোনো খেলার প্রথম তারকা হিসেবেও বিলিয়নার হওয়ার গৌরব অর্জন করেছেন রোনালদো। খেলা চালিয়ে যাওয়া অবস্থায় মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে এই তালিকায় লেখালেন তিনি।

এর আগে গলফ কিংবদন্তি টাইগার উডস এবং বক্সার ফ্লয়েড মেওয়েদার এই মাইলফলক স্পর্শ করেছেন।

গত বছর ট্যাক্স ও ফি বাদে ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন, যা নিয়ে তার মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১ বিলিয়ন মার্কিন ডলার। এই আয় তাকে ফোর্বসের শীর্ষ ১০০ জন ধনী তারকাদের মধ্যে চতুর্থ স্থানে জায়গা করে দিয়েছে। বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি আছেন ঠিক এক ধাপ পরেই।  

ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, ১৭ বছরের ক্যারিয়ারে ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন রোনালদো। জুভেন্টাসের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালে শেষ হবে। ইতালিয়ান জায়ান্টদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত তার ক্যারিয়ার সেলারি (বেতন) দাঁড়াবে ৭৬৫ মিলিয়ন মার্কিন ডলারে।

ক্রীড়া তারকাদের মধ্যে ফেসবুক ও ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার রোনালদোর।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa