ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

রোহিতের থেকে কোহলি ভালো: ব্রাড হগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ৪, ২০২০
রোহিতের থেকে কোহলি ভালো: ব্রাড হগ রোহিত শর্মা ও বিরাট কোহলি

বিরাট কোহলি ও রোহিত শর্মা জুটিতে অনেক ম্যাচ জিতেছে ভারত। এই দু’জনের ব্যাটিং সামর্থ নিয়েও কোনো প্রশ্ন নেই কারও মনে। বিশেষ করে রান তাড়া করে দলকে জয় এনে দেওয়ার ক্ষেত্রে দু’জনের ভূমিকা গুরুত্বপূর্ণ। তবে সাবেক অস্ট্রেলিয়ান বাঁহাতি লেগ স্পিনার ব্রাড হগ মনে করেন, রোহিতের চেয়ে কোহলি একটু বেশি ভালো।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে প্রশ্ন-উত্তর দেওয়ার সময় তিনি একথা জানান। এক সমর্থক হগকে প্রশ্ন করেন, সাদা বলের ক্রিকেটে কে ভালো এবং কেন? রিবাট কোহলি নাকি রোহিত শর্মা? তখনই সাবেক অজি তারকা এই উত্তর জানান।

হগ বলেন, ‘বিরাট কোহলি, কারণ ভারত যখন বড় রান তাড়া করতে নামে তখন কোহলি ধারাবাহিকভাবে ভালো করে। রান তাড়ায় কোহলি ব্যাট করতে নামলে দলকে জিতিয়ে মাঠ ছাড়ে। তবে আপনি এই দু’জনের তুলনা করতে পারবেন না। কারণ দু’জনের দায়িত্ব দুই রকম। রোহিত ব্যাট করতে নামলে নতুন বলে আগ্রাসী ব্যাটিং করে, যখন ফিল্ডাররা যখন ৩০ গজ বৃত্তের ভেতরে থাকে। অন্যদিকে কোহলির দায়িত্ব হলো পুরো ইনিংস ব্যাট করা এবং দলের জয় নিশ্চিত করা। তারা এক অপরের পরিপূরক। ’

কয়েকদিন আগেও সাবেক শ্রীলঙ্কার ব্যাটিং লিজেন্ড কুমার সাঙ্গাকারা রোহিত-কোহলির জুটির বেশ প্রশংসা করেন। বলেন ‘বিরাট এবং রোহিতের বিষয়টা খুবই স্পেশাল ব্যাপার। ওয়ানডে ক্রিকেটে নিয়মকানুন পরিবর্তন করায় এখন ব্যাটসম্যানদের জন্য রান করাটা সহজ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেটের এই দুই ক্রিকেটার যেটা করেছে তা খুবই কঠিন কাজ। আপনি যদি আধুনিক ক্রিকেটের কথা বলেন, আমি বলবো ভারতের সেরা দু’জন ব্যাটসম্যান কোহলি ও রোহিত। তারা যেকোনো ফরম্যাটেই বিপজ্জনক। ক্রিকেটীয় শট খেলার জন্য তাদের গায়ের শক্তি প্রয়োগের বেশি প্রয়োজন হয় না, শুধু খেললেই ভালো ক্রিকেট শট হয়ে যায়। যার ফলাফল চোখের সামনেই দেখতে পাচ্ছেন। ’

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa