ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

করোনা পরবর্তী সময় মানিয়ে নেওয়া কঠিন: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ১, ২০২০
করোনা পরবর্তী সময় মানিয়ে নেওয়া কঠিন: কোহলি বিরাট কোহলি

করোনা ভাইরাসের কারণে এলোমেলো পুরো ক্রীড়া বিশ্ব। মহামারিটির কারণে ক্রিকেট বিশ্বও থমকে আছে। তবে কয়েকটি জায়গায় পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আইসিসি ক্রিকেট নিয়ে নতুন পরিকল্পনা করছে। কিন্তু নিঃসন্দেহে অনেক পরিবর্তন আসছে খেলাটিতে। আর তাতেই বেশ চিন্তিত সময়ের সেরা ক্রিকেটার বিরাট কোহলি।

টিম ইন্ডিয়ার অধিনায়ক ইনস্টাগ্রাম লাইভে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে করোনা পরবর্তী সময় নিয়ে আলোচনা করেন।  

কোহলি বলেন, ‘ক্রিকেটে কী কী পরিবর্তন আসছে, তা ঠিক বুঝে উঠতে পারছি না।

এক একজন এক এক রকম কথা বলছে। অনুশীলনের সময়ও এখন থেকে নাকি আর করমর্দন করা যাবে না। এতদিন পর সবার সঙ্গে দেখা হবে, কিন্তু হাত মেলাতে পারব না। সংক্রমণের ভয়ে দূরে দাঁড়িয়ে থাকতে হবে। এগুলো মানিয়ে নেওয়া সত্যিই কঠিন। কিন্তু কিছু করার নেই। করোনা ভাইরাসের মোকাবিলায় এই সাবধানতা আমাদের অবলম্বন করতেই হবে, যতক্ষণ না ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে। জানি না, কতদিন এভাবে নিষেধাজ্ঞার মাঝে আমাদের ক্রিকেট খেলতে হবে। ’

এদিকে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ইতোমধ্যে করোনা পরবর্তী সময়ে ক্রিকেট শুরু করার ক্ষেত্রে বেশ কিছু নির্দেশনা দিয়েছে। এ প্রসঙ্গে কোহলির বলেন, ‘আমরা খেলোয়াড়, আর যেকোনো পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে সেরাটা উজাড় করে দেওয়াই আমাদের কর্তব্য। আমি জানি, দীর্ঘদিন পর ক্রিকেট যখন শুরু হবে তখন নতুন নিয়মের সঙ্গে মানিয়ে নিতে প্রথমদিকে সমস্যা হবে। তব সেই জড়তা কাটিয়ে উঠতে খুব বেশি সময় লাগবে বলে আমার মনে হয় না। ’

বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানিয়েছেন, লকডাউনের নিয়ম ধীরে ধীরে শিথিল হওয়ায় খুব দ্রুতই ভারতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন করতে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa