মুশফিকের ব্যাট বিক্রির অর্থে প্রথম ধাপে ৩শ পরিবারকে সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

বগুড়া: করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এক প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার নিলামে ব্যাট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ থেকে প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা পেয়েছেন বগুড়ার ৩০০টি দুস্থ ও অসহায় পরিবার।

শনিবার (২৩ মে) দুপুরে বগুড়া জিলা স্কুল মাঠে ও সদর উপজেলার শেখেরকোলাসহ বিভিন্ন এলাকায় এই খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু। এসময় ডা. সামির হোসেন মিশুর পাশাপাশি উপস্থিত ছিলেন মুশফিকের বগুড়া জিলা স্কুলের সহপাঠি মাসুদুর রহমান বাপ্পি।

দেশের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি সম্প্রতি নিলামে তুলেছিলেন মুশফিক। অনলাইন নিলামে ঐতিহাসিক সেই ব্যাট ২০ হাজার মার্কিন ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা) কিনে নেন সাবেক পাকিস্থানি অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদি। 

মুশফিকের ব্যাট বিক্রির পুরো অর্থই খরচ করা হবে দেশের করোনা আক্রান্তদের চিকিৎসা ও দুস্থদের খাদ্য সহায়তা প্রদানে। এর আগেও মুশফিকের নিজস্ব অর্থায়নে বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বাংলানিউজকে জানান, এর আগেও বগুড়ার স্বাস্থকর্মীদের মাঝে মুশফিকের অর্থায়নে সুরক্ষা সামগ্রী (২০০-পিপিই, এন এন-৯৫ মাস্ক, গ্লাভস এবং হেডকাভার নাইন্টিন) ও অসহায়-কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা দেওয়া হয়।

তিনি বলেন, দুর্যোগকালীন সময়ে ক্রিকেটার মুশফিকের এই মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মে ২৩, ২০২০
কেইউএ/এমএইচএম

ধুনটে বজ্রপাতে দুই ব্যবসায়ীর মৃত্যু
রাজশাহীর দুই ল্যাবে আরও ৭ জনের করোনা শনাক্ত
৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, প্রবণতা থাকবে দু’দিন
ভারতে ফসলের মাঠ থেকে লোকালয়ে হানা দিচ্ছে পঙ্গপাল
পেছাচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ


৩১ মে থেকে ‘সীমিত পরিসরে’ চলবে গণপরিবহন
রূপগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০
নওগাঁয় পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
কাটছে ঈদের আমেজ, সড়ক-অলিগলিতে বাড়ছে ভিড়
নারী-শিশু নির্যাতনের ৬ ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ