মুশফিকের ব্যাট বিক্রির অর্থে প্রথম ধাপে ৩শ পরিবারকে সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

বগুড়া: করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এক প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার নিলামে ব্যাট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ থেকে প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা পেয়েছেন বগুড়ার ৩০০টি দুস্থ ও অসহায় পরিবার।

শনিবার (২৩ মে) দুপুরে বগুড়া জিলা স্কুল মাঠে ও সদর উপজেলার শেখেরকোলাসহ বিভিন্ন এলাকায় এই খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু। এসময় ডা. সামির হোসেন মিশুর পাশাপাশি উপস্থিত ছিলেন মুশফিকের বগুড়া জিলা স্কুলের সহপাঠি মাসুদুর রহমান বাপ্পি।

দেশের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি সম্প্রতি নিলামে তুলেছিলেন মুশফিক। অনলাইন নিলামে ঐতিহাসিক সেই ব্যাট ২০ হাজার মার্কিন ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা) কিনে নেন সাবেক পাকিস্থানি অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদি। 

মুশফিকের ব্যাট বিক্রির পুরো অর্থই খরচ করা হবে দেশের করোনা আক্রান্তদের চিকিৎসা ও দুস্থদের খাদ্য সহায়তা প্রদানে। এর আগেও মুশফিকের নিজস্ব অর্থায়নে বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বাংলানিউজকে জানান, এর আগেও বগুড়ার স্বাস্থকর্মীদের মাঝে মুশফিকের অর্থায়নে সুরক্ষা সামগ্রী (২০০-পিপিই, এন এন-৯৫ মাস্ক, গ্লাভস এবং হেডকাভার নাইন্টিন) ও অসহায়-কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা দেওয়া হয়।

তিনি বলেন, দুর্যোগকালীন সময়ে ক্রিকেটার মুশফিকের এই মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মে ২৩, ২০২০
কেইউএ/এমএইচএম

বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী