রায়নার পরে উথাপ্পাও একই আবদার জানালেন বিসিসিআইয়ের কাছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবিন উথাপ্পা

walton

বোর্ডের নিয়ম অনুযায়ী ভারতীয় ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাইরে অন্য দেশের লাভজনক ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে খেলার অনুমতি নেই। এই মাসের শুরুর দিকে বিসিসিআইয়ের (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) কাছে এর অবসান চেয়েছিলেন সুরেশ রায়না। এবার তার সঙ্গে গলা মেলালেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান রবিন উথাপ্পাও। 

বিশেষ করে যারা আইপিএলের চুক্তির বাইরের ক্রিকেটার তাদের কমপক্ষে দু’টি বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেওয়ার আহ্বান করেছিলেন রায়না। এবার উথাপ্পার কণ্ঠেও একই সুর। 

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বলেন, ‘দয়া করে আমাদের যেতে দিন, ঈশ্বরের প্রতি সৎ হোন। এটা খুব ব্যথা দেয় যখন যাওয়ার এবং খেলার অনুমতি দেওয়া হয় না।’

৩৪ বছর উথাপ্পা আরও বলেন, ‘এটা খুব ভালো হতো যদি আমরা দু’টি লিগে গিয়ে খেলতে পারতাম। কারণ এই খেলার ছাত্র হিসেবে আপনি শিখতে ও বেড়ে ওঠতে চান।’ 

ভারতের পুরুষ ক্রিকেটারদের অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ বা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মতো লাভজনক ফ্র্যাঞ্জাইজিতে খেলার অনুমতি নেই। এমনকি কোনো যুক্তরাজ্যে নতুন শুরু হতে যাওয়া দ্য হান্ড্রেড টুর্নামেন্টেও চুক্তি করতে পারেনি তারা। 

অবশ্য এ ক্ষেত্রে স্বাধীনতা পাচ্ছে ভারতের নারী ক্রিকেটাররা। স্মৃতি মান্ধানা এবং হারমানপ্রীত কৌর ইতোমধ্যে অস্ট্রেলিয়ার নারী বিগ ব্যাশ এবং ইংল্যান্ডের সুপার লিগেও খেলেছেন।

২০০৮ সালে যাত্রা শুরু করেছিল আইপিএল। উথাপ্পা এই আসরের ১২ মৌসুমের প্রত্যেকটিতে খেলেছেন।তবে করোনার কারণে স্থগিত শুরু হতে পারেনি এবারের মৌসুম।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা মে ২২, ২০২০
ইউবি 

বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী