সেভিয়ায় ফিরে বন্ধুর ১০ নাম্বার জার্সি গায়ে দিতে চান রাকিতিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বন্ধু হোসে আন্তনিওর সঙ্গে রাকিতিচ। ছবি: সংগৃহীত

walton

বার্সেলোনায় যোগ দেওয়ার আগে পেশাদারি ক্যারিয়ারের একটি উল্লেখযোগ্য সময় সেভিয়ায় কাটিয়েছেন ইভান রাকিতিচ। যদি সেই পুরনো ঠিকানায় ফিরতে পারেন তবে অনেক বেশি আনন্দিত হবেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। কারণ এস্তাদিও রামোন সানচেজে থাকাকালীনই যে সিনেমার মতো জীবনের শুরু রাকিতিচের। 

৬ বছর ধরে কাতালুনিয়ায় জীবন অতিবাহিত করলেও আন্দালুসিয়ানদের প্রতি আকর্ষণ এখনও কমেনি ৩২ বছর বয়সী তারকার। এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে অনেকবার পুরনো ঠিকানায় ফেরার বিষয়ে বলতে গিয়ে আনন্দিত হয়েছে তিনি।

এই শতকে ক্লাবের সফলতার আলোকে নির্মিত এক মুভিস্টার তথ্যচিত্রে রাকিচিত বলেছেন, ‘আমি অনেকবার বলেছি, সেভিয়ার ফিরলে আমি আনন্দিত হতাম।’

ক্রোয়াট তারকা আরও বলেন, ‘এমনভাবে আমি তাদের অনুসরণ করি যেন আমি ঐখানে (সেভিয়া) আছি। আমি তাদের সব গোল উদযাপন করি এবং ভবিষ্যতেও তা ঘটতে পারে কিনা আমি দেখবো।’ 

সেভিয়ায় থাকাকালীন হোসে আন্তনিও রয়েসের সঙ্গে গভীর বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে রাকিতিচের সঙ্গে। স্প্যানিশ উইঙ্গার অবসর নিয়েছেন গত বছর। হোসে আন্তনিও সেভিয়ার হয়ে খেলতেন ১০ নাম্বার জার্সি গায়ে। 

রাকিতিচ সেই বন্ধুত্বতাকে এখনও ভুলে যাননি। বার্সা মিডফিল্ডার এখনও অনুভব করেন সেই বন্ধুতা।সেভিয়ায় ফিরে গিয়ে বন্ধুর ১০ নাম্বার জার্সির উত্তরাধিকারীও হতে চান তিনি। কারণ বন্ধুকে শ্রদ্ধা জানানোর এটাই বিশেষ তরিকা রাকিতিচের কাছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ২১, ২০২০
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সা লা লিগা
বিরামপুরে অ্যালকোহল খেয়ে আরও ৩ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই


শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত