সাকিব-মুশফিকদের ব্যাট নিজেদের সংগ্রহে রাখতে চায় বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিলামে বিক্রি হয়েছে সাকিব ও মুশফিকের ঐতিহাসিক ব্যাট

walton

করোনা ভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন দেশের ক্রিকেটাররা। এমনকি নিজের প্রিয় ক্রিকেটীয় স্মারকও নিলামে তুলছেন অনেকে। এর মধ্যে সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের ব্যাট আর মাশরাফি বিন মর্তুজার ব্র্যাসলেটের নিলাম ছিল সবচেয়ে আলোচিত।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে যে ব্যাট দিয়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন, সেই ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব, যা ২০ লাখ টাকায় বিক্রি হয়। এরপর অনেকটা চমকে দিয়ে মুশফিকের ব্যাট নিজ ফাউন্ডেশনের জন্য ১৭ লাখ টাকায় কিনে নেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আর মাশরাফির প্রিয় ব্রেসলেট ৪২ লাখ টাকায় কিনে আবার তাকেই উপহার দেন এক ব্যক্তি।

এছাড়া অললাইন মঞ্চে নিলামের মাধ্যমে নিজেদের প্রিয় ব্যাট-গ্লাভস, জার্সি নিলামে তুলে সাড়া ফেলেছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আকবর আলীরাও। বিভিন্ন প্রতিষ্ঠান কিংবা অনেকে ব্যক্তিগতভাবেও এসব স্মারক কিনে নিয়েছেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যয় করা হচ্ছে।

নিলাম প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এখন সাকিব-মুশফিকদের ঐতিহাসিক ব্যাট ফিরিয়ে আনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমন কথা বলেন বিসিবি প্রধান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠান শেষে নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, 'আমি (সাকিব-মুশদিকদের ব্যাট ফিরিয়ে আনার) উদ্যোগ নেব তো অবশ্যই। এখানে তো আমরা নিলামে অংশ নিতে পারি না। তবে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। সুযোগ থাকলে, আমরা সেগুলোকে ফেরত আনার চেষ্টা করব।'

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ২০, ২০২০
এমএইচএম

বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী