জুলাইয়ে বাংলাদেশকে নিয়ে সিরিজ আয়োজনে প্রস্তুত শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

করোনা ভাইরাস পরিস্থিতি কাটিয়ে আগামী জুলাই মাসে নিজ দেশে ক্রিকেট ফেরাতে চায় শ্রীলঙ্কা। আর সেই মাসেই বাংলাদেশ ও ভারতকে নিয়ে আলাদাভাবে সিরিজ আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

যদিও বিসিসিআই বা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন পর্যন্ত সফর করার ব্যাপারে কোনো নিশ্চয়তা দেয়নি। কেননা কোভিড-১৯ এর কারণে ভবিষ্যতে কোনো দেশে সফর করলেও একটি নির্দিষ্ট সময় কোয়ারেন্টিনে থাকার বিষয় সামনে এসে যায়। কিন্তু বছরের মাঝের এই সময়ে লঙ্কানরা সিরিজ আয়োজনের ব্যাপারে প্রস্তুতি নিয়ে রাখবে বলে জানা যায়। কেননা দেশটিতে মাত্র ৫০০ করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেন, ‘আমরা ভারত ও বাংলাদেশের বোর্ডের সঙ্গে আলোচনা করেছি এবং তাদের জবাবের অপেক্ষায় আছি। আশা করি সিরিজগুলো বাতিল হবে না।’

এমনটি ভাবা হচ্ছে বোর্ডগুলোর অনুমোদনের বাইরেও যদি এই সিরিজগুলো আয়োজন হয়, তবে শ্রীলঙ্কা সরকার দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া ও খেলোয়াড়দের জন্য নিরাপত্তা নিশ্চিত করতে যাচ্ছে। এছাড়া প্রয়োজনে ভারত ও বাংলাদেশের সঙ্গে জরুরি ভ্রমণের ব্যাপারেও আলোচনা করা হবে বলে জানা যায়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমাল অবশ্য জানিয়ে দিয়েছেন, ভারতীয় সরকার যতক্ষণ পর্যন্ত না ভ্রমণের অনুমোদন দিচ্ছে, ততক্ষণে আমাদের কিছুই করার নেই।

এদিকে ক্রিকইনফোকে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের আসলে বাংলাদেশের ভ্রমণ নিষেধাজ্ঞার ওপর তাকিয়ে থাকতে হচ্ছে। এছাড়া দুদেশের কোয়ারেন্টিন অবস্থাও জানতে হবে। আমরা তাদের সঙ্গে আলোচনার মধ্যে আছি, ফলে সবকিছুই খেলা সংক্রান্ত বিষয় ঘিরে হচ্ছে। আমাদের ক্রিকেটারদের প্রস্তুতির ব্যাপারেও জানতে হবে। খেলোয়াড়রা অনুশীলনে যাবে। তবে এই  সফর সম্পর্কে আমাদের বিস্তারিত জানতে হবে।’

আগামী জুনের শেষে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে ভারতের। অন্যদিকে বাংলাদেশের তিনটি টেস্ট ম্যাচ খেলার সূচি রয়েছে। যেখানে এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

শ্রীলঙ্কা ইতোমধ্যে নিজ দেশের অনুষ্ঠেয় দুটি সিরিজ স্থগিত করেছে। ইংল্যান্ডের বিপক্ষে গত মার্চেই দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ছিল। তবে ডি সিলভার মতে এই সিরিজটি আগামী জানুয়ারিতে হতে পারে। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ ছিল।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ১৮, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা


বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই