ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

জুভেন্টাস মিডফিল্ডারের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে বার্সেলোনা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মে ১৮, ২০২০
জুভেন্টাস মিডফিল্ডারের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে বার্সেলোনা! মিরালেম পিয়ানিচ। ছবি: সংগৃহীত

মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকে ক্যাম্প ন্যুয়ে নিয়ে আসার ব্যাপারে জুভেন্টাসের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে বার্সেলোনা। স্পোর্ট নামের এক স্প্যানিশ ক্রীড়ামাধ্যম এমনটাই দাবি করেছে। 

সম্প্রতি গত কয়েক সপ্তাহ ধরে ইউরোপের ফুটবলে গুঞ্জন ছিল, আসন্ন গ্রীষ্মের দল-বদলের মৌসুমে ওল্ড লেডিদের ছেড়ে নতুন ঠিকানা চেলসি বা বার্সায় যেতে পারেন পিয়ানিচ। তুরিনে তেমন সুযোগও পাচ্ছিলেন না তিনি।

অন্যদিকে জুভরা ৩০ বছর বয়সী মিডফিল্ডারের পরিবর্তে স্ট্যামফোর্ড ব্রিজ থেকে জোর্গিনহোকে আনার চিন্তা করছিল।  

তবে সে অভিযানে মোড় পাল্টে দিয়েছে কাতালানরা। চেলসির পরিবর্তে পিয়ানিচ যোগ দিচ্ছেন বার্সায়। সঙ্গে তুরিন ছেড়ে ক্যাম্প ন্যুয়ে যাবেন ফুল-ব্যাক মাথ্যিস ডি স্কিগলিও। স্পোর্টের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ‘হু স্কোর্ড ডটকম’ নামের আরেক ফুটবল সংবাদ মাধ্যম।  

অর্থাৎ চলতি মৌসুম শেষে জুভেন্টাস দু’জন খেলোয়াড় পাঠাচ্ছে বার্সায়। আর স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়নরা তুরিনে পাঠাচ্ছে ডিফেন্ডার নেলসন সেমেদোকে।

সিরি’আ স্থগিত হওয়ার আগে জুভরা হুয়ান কুয়াদ্রাদোকে রাইট-ব্যাক হিসেবে খেলিয়েছিল। তবে সে জায়গায় এখন সেমেদোকে নিয়ে চিন্তা করছে জুভেন্টাস। কিন্তু পর্তুগিজ তারকা তার সম্ভাব্য ঠিকানা হিসেবে তাকিয়ে আছেন ম্যানচেস্টার সিটির দিকে।  

বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা মিডফিল্ডার পিয়ানিচ ২০১৬ সালে ২৫.৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রোমা ছেড়ে জুভেন্টাসে যোগ দেন। তুরিনের প্রধান কোচ মাউরিজিও সারি আসার আগ পযর্ন্ত দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন তিনি। কিন্তু ২০২০/২১ মৌসুমের জন্য ইতালিয়ান কোচ তার মিডফিল্ডের জন্য নতুন বিকল্প ভাবছেন।  

চলতি মৌসুমে পিয়ানিচ ২২ ম্যাচে সুযোগ পেয়ে গোল করেছেন ৫টি। তার মধ্যে তার প্রতি ম্যাচে পাসের হার মাত্র ১.২। যা তার সিরি’আ অভিযানে সবচেয়ে কম।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa