মাশরাফির ব্রেসলেট মাশরাফির কাছেই থাকছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি ও মুমিনুল ইসলাম

walton

করোনা দুর্যোগে শুরু থেকেই অসহায় মানুষদের পাশে ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেসব অসহায়দের সহায়তার জন্য তহবিল গঠন করতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে বিক্রি করে দিয়েছেন ম্যাশ। 

৪২ লাখ টাকায় সেটি কিনেছে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)। তবে ব্রেসলেটটি মাশরাফিকেই উপহার দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার (মে ১৭) দিবাগত রাতে ‘অকশন ফর অ্যাকশন’র নিলামের মাধ্যমে ব্রেসলেটটি বিক্রি করা হয়। নিলামের শেষ সময় ফেসবুক লাইভে উপস্থিত ছিলেন মাশরাফি। সেখানেই বিএলএফসিএ’র চেয়ারম্যান এই ঘোষণা দেন।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বলেন, ‘আপনি এই দেশকে যে সম্মান এনে দিয়েছেন, সেই সম্মানের প্রতিদান আসলে কোনোভাবেই হয় না। কিন্তু এতটুকু করে আমরা চেষ্টা করেছি, আপনাকে একটু হলেও সম্মানিত করতে। কিন্তু এটার দাম কোনোভাবেই হয় না, এটা মূল্যহীন। এই ব্রেসলেটটা আমার কাছে মনে হয়েছে, আপনার অসম্ভব প্রিয়। ১৮ বছর ধরে আপনার হাতে আছে এবং এই ব্রেসলেটটা আপনার হাতেই মানায়। আমাদের আর্থিক প্রতিষ্ঠানগুলো এ ব্রেসলেটটি আপনাকে উপহার দিতে চায়। আমরা চাই, আপনি উপহারটি গ্রহণ করেন।’

এমন সম্মানে মাশরাফিও তাদের প্রতি ধন্যবাদ-কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘আপনারা নিলে আমার একটু কষ্ট হবে না। কারণ আপনাদের উদ্দেশ্য আর আমাদের উদ্দেশ্য একটা জায়গায় অভিন্ন। সেটা হচ্ছে, সবাইকে কিছুটা হলেও ভালো রাখা। এটা আমার জন্য একটা সম্মান। আমি আপনাদের কি বলে ধন্যবাদ দিব জানি না।  অশেষ কৃতজ্ঞতা।

মাশরাফি তার ক্যারিয়ারের সূচনালগ্ন থেকেই ব্রেসলেটটি হাতে পড়ে মাঠে নামেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ১৮, ২০২০
আরএআর/ওএফবি

মাদারীপুরে দুই গৃহবধুর মরদেহ উদ্ধার
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন


নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল