বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর হলেন ল্যান্স ক্লুজনার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ল্যান্স ক্লুজনার/ছবি: সংগৃহীত

walton

আবুধাবি টি-১০ ক্রিকেট লিগের ৪র্থ আসরে বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল বাংলা টাইগার্স দলের টিম ডিরেক্টর হিসেবে চুক্তিবদ্ধ হলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার ও খ্যাতনামা কোচ ল্যান্স ক্লুজনার। আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আগামী ১৯ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত  অনুষ্ঠিত হওয়ার কথা আছে এবারের টি-১০ আসর। 

অবসর গ্রহণের পর ২০১০ সালে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) মাধ্যমে লেভেল-৩ কোচিং কোর্সও শেষ করেন সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার। বর্তমানে তিনি আফগানিস্তান দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ  হিসেবে কাজ করেছেন।  

একসময় বাংলাদেশ দলের বোলিং কোচ হিসাবেও ক্লুজনারের দায়িত্ব নেয়ার কথা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তার কথাও চূড়ান্ত হয়েছিল। কিন্তু শেষ পর্যায়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে আর বাংলাদেশে আসেননি। তবে এবার তিনি বাংলাদেশে আসছেন ভিন্ন পরিচয়ে, বাংলা  টাইগার্সের  টিম  ডিরেক্টর  হিসাবে।

আবুধাবি টি-১০ আসরে গতবারই প্রথমবার অংশ নেয় বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল বাংলা টাইগার্স।প্রথম আসরেই তৃতীয় হয়েছিল দলটি।   দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে বিপূল দর্শকপ্রিয়তা পায় দলটি। ল্যান্স ক্লুজনারকে নিয়ে বাংলা টাইগার্স এবারের আসরেও শক্তিশালী দল গড়তে চায়।

বাংলা টাইগার্সের চেয়ারম্যান এবং এফএমসি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ  ইয়াছিন চৌধুরী বলেন, ‘টুর্নামেন্টের এবারের আসরেও শক্তিশালী দল গঠন করতে কাজ করে যাচ্ছে বাংলা টাইগার্স। এরই অংশ হিসেবে দলের ব্যবস্থাপনায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবং প্রসিদ্ধ কোচ ল্যান্স ক্লুজনার। তার বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার এবং কোচ হিসেবে অভিজ্ঞতা বাংলা টাইগার্স দলকে সঠিক দিকনির্দেশনা দেবে বলে আমি বিশ্বাস করি।’

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
Nagad
সাগরিকা ও বিবিরহাটেই চসিকের আয় ৮ কোটি ৩১ লাখ
করোনাকালেই কক্সবাজার সরকারি কলেজের জমি দখলের অভিযোগ
রিজার্ভ থেকে ঋণ নেওয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর
অক্সিজেন সাপোর্টে এন্ড্রু কিশোর, দোয়া চেয়েছেন স্ত্রী
জাপায় নতুন দুই উপদেষ্টা, তিন কেন্দ্রীয় সদস্য


কুষ্টিয়ায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
লাদাখের গালওয়ান ভ্যালি থেকে সেনা সরালো চীন-ভারত
নোয়াখালীতে ছয় মাসে ৫৪ ধর্ষণ, শাস্তি দাবি
বব-কাট চুলে নজর কাড়লো সুন্দরী হাতি
বগুড়া-১ আসনের উপ-নির্বাচন ঘিরে আ. লীগের বর্ধিত সভা