নিজেকে পরিবর্তনের রহস্য জানালেন লিটন দাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজেকে পরিবর্তনের রহস্য জানালেন লিটন দাস

walton

বাংলাদেশ দলের মধ্যে অন্যতম সেরা ব্যাটসম্যান এখন লিটন দাস। সম্প্রতি বাংলাদেশদলের হয়ে বেশ সাফল্য পেয়েছেন তিনি। তবে পূর্বেও লিটন এমন ছিলেন না। ব্যাট হাতে ছিলেন অধারাবাহিক। কিন্তু সেই লিটনই এখন বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। টাইগারদের ওয়ানডে ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটি এখন লিটনের দখলে।

শনিবার (মে ১৬) রাতে তামিম ইকবালের ফেসবুকের লাইভ আড্ডায় আমন্ত্রিত হয়ে এসেছিলেন লিটন। সেখানেই তামিমে এক প্রশ্নের জবাবে লিটন জানিয়েছেন তার ব্যাটিংয়ের স্ট্রাইলের পরিবর্তনের কথা যার কারণে তিনি সাফল্য পাচ্ছেন। তিনি জানিয়েছেন নিল ম্যাকেঞ্জিকে কিভাবে তাকে বদলে নিয়েছেন।
 
লিটন বলেন, ‘আমি খুব অল্প ব্যাটিং করতে পছন্দ করি যেটা আমি সবসময় করে আসি। খুব অল্প নেট করি, খুব অল্প সময় প্র্যাকটিস করে চলে যাই। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজের সময় আমি নিলের (ম্যাকেঞ্জি) সাথে অনেকক্ষণ কাজ করেছি প্রথমে ব্যাটিং করেছি আবার শেষও ব্যাটিং করেছি। নিল আমাকে যে জিনিসটা বলেছে সেটাতেই আমার ব্যাটিং উন্নতিতে অনেক সাহায্য করেছে, সেটা হচ্ছে প্লে লেট (দেরি করে খেলা)। এটা আমি কখনোই খেলতাম না, আমি কখনোই কোনদিনই এই অনুশীলনটা করিনি প্লে লেট খেলার। এখন আমি এই জিনিসটা অনেক অনুশীলন করি। কত দেরি করে আমি খেলতে পারি। আমার কাছে মনে হয় আমি যখন প্লে লেট খেলি আমার ভিশন অনেক ভালো হয়ে যায় আমি, বল দেখতে পারি যে আমি কোথায় খেলবো। আমার জন্য তখন ক্রিকেটটা আরও সহজ হয়ে যায়।’
 
বাংলাদেশ সময়: ০৪৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএআর

কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু


সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা