এবার করোনায় আক্রান্ত সাবেক ক্রিকেটার সজীব দাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সজীব দাস

walton

আশিকুর রহমানের পর দেশের আরেক সাবেক ক্রিকেটার সজীব দাস করোনা পজিটিভ হয়েছেন। ২০০৭ সালে ক্রিকেট ছেড়ে দেওয়া সজিব এক সময় ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ওয়ারি ও ভিক্টোরিয়া ক্লাবের অধিনায়ক ছিলেন।

বর্তমানে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সজিব সপ্তাহ খানেক আগে ফরিদপুরে তার শ্বশুরবাড়িতে গিয়েছিলেন। সেখানেই তার করোনা শনাক্ত হয়েছে। সজীবের পাশপাশি তার মায়েরও করোনা শনাক্ত হয়েছে। 

বর্তমানে ফরিদপুরের সদরপুরে অবস্থিত নিজ শ্বশুরবাড়িতেই মায়ের সঙ্গে আইসোলেশনে আছেন সজীব। সেখানেই তাদের চিকিৎসা চলছে। এখন পর্যন্ত সুস্থ আছেন বলে জানিয়েছেন সজীব নিজেই। তবে গ্রামের বাড়ি বিধায় আইসোলেশনে থাকা নিয়ে কিছুটা চিন্তায় পড়েছেন তিনি।

সজীব এবং তার মায়ের করোনা শনাক্ত হলেও তার স্ত্রী-সন্তানের করোনা নেগেটিভ এসেছে। কিন্তু আইসোলেশন নিশ্চিত করতে পরিবারের সবাইকে নিজের বাড়ি মাদারীপুরে পাঠাতে চান তিনি। অবশ্য এক্ষেত্রে স্থানীয় প্রশাসনের অনুমতির প্রয়োজন। এ নিয়ে ক্রিকেটারদের সংগঠন কোয়াব সহযোগিতার চেষ্টা করছে বলে জানা গেছে।

এ ব্যাপারে কোয়াবের সাধারণ দেবব্রত পাল বাংলানিউজকে বলেন, ‘আমাদের সাবেক ক্রিকেটার সজিব দাস করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল তার রিপোর্টে পজেটিভ এসেছে। তার শ্বশুর বাড়ি ফরিদপুরে গিয়ে করোনা ধরা পড়েছে। বাসা থেকেই চিকিৎসা করছেন তিনি। ডাক্তার এসে তাকে দেখে গিয়েছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা করছেন। আমরা তাকে সব ধরনের সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছি।’

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডেভেলপমেন্ট কোচ আশিকুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১২ মে) তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে আশিকুর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আশিকুর রহমান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের সাবেক পেসার ছিলেন। তিনি বাংলাদেশের হয়ে ২০০২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও খেলেছেন। এছাড়া ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ ও ১৮টি লিস্ট ‘এ’ ম্যাচ রয়েছে তার ৬ বছরের ক্যারিয়ারে।

১৫টি প্রথম শ্রেণির ম্যাচে আশিকুর ২৫.৪১ গড়ে ৩৬টি উইকেট পেয়েছেন। তবে অবসরের পর তার ক্যারিয়ারের সবচেয়ে বড় কাজটি ছিল নারী ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করা। বর্তমানে তিনি ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের হয়ে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২০
এমএইচএম/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু


উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান