দ.আফ্রিকান ব্যাটসম্যানের সঙ্গে চুক্তি করে ফেলল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেভন কনওয়ে

walton

নতুন মুখ ডেভন কনওয়ে’কে ২০২০/২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সেই সঙ্গে চুক্তিতে রেখেছে কাইল জেমিসন ও বাঁ-হাতি স্পিনার অ্যাজাজ প্যাটেলকেও। 

২০১৯/২০ মৌসুমের চুক্তিতে থাকা কলিন মুনরো, জিত রাভাল এবং টড অ্যাশটলকে বাদ দিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। এ বছরের শুরুর দিকে লাল বলের ক্রিকেট থেকে অবসর নেন এই তিন তারকা। 

কাইল, অ্যাজাজ ও ডেভনের সঙ্গে চু্ক্তির ব্যাপারে নিউজিল্যান্ডের সিলেকশন ম্যানেজার গাভিন লারসেন বলেন, ‘এটা সত্যিকার অর্থে উত্তেজনার যে, কাইল, অ্যাজাজ এবং ডেভনের সঙ্গে চুক্তি করাটা, যারা গত ১২ মাস পারফর্ম্যান্সে মুগ্ধ করেছে।’ 

কাইল ও প্যাটেলকে আগেই কিউইদের জার্সিতে খেলতে দেখা গেছে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি ডেভনকে। তার জন্ম দক্ষিণ আফ্রিকার জোহানাসবার্গে হলেও ২০০৭ সাল থেকে খেলছেন নিউজিল্যান্ডের ঘরোয়া লিগের ক্লাব ওয়েলিংটনের হয়ে। অবশ্য দক্ষিণ আফ্রিকান ঘরোয়া ক্রিকেটেও দেখা গেছে ২৮ বছর বয়সী এ ব্যাটসম্যানকে। 

কনওয়ে তার ফর্মে মুগ্ধ করেছেন নিউজিল্যান্ডের নির্বাচকদের। ২০১৮/১৯ এবং ২০১৯/২০ মৌসুমে দুর্দান্ত ফর্মে থেকে রানের বন্যা বইয়ে দেন এ বাঁ-হাতি ব্যাটসম্যান। সেবার তিনি নিউজিল্যান্ডের ঘরোয়া লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেন। 

কিউইদের জাতীয় দলে খেলার প্রস্তাবটাও পাওয়ার সঙ্গে সঙ্গে লুফে নেন কনওয়ে। ২৮ বছর বয়সী তারকার ফর্মে মুগ্ধ লারসেন বলেন, ‘গত দুই মৌসুমে ক্রিকেটের তিন ফরম্যাটে ব্যাট হাতে ডেভনের ফর্ম আমাদের অসম্ভব করেছে তাকে দলের বাইরে রাখতে। সে আমাদের সেরা বিকল্প হতে যাচ্ছে।’

২০২০/২১ মৌসুমের জন্য নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি: টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্রান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, হেনরি নিকোলস, জেমস নিশাম, অ্যাজাজ প্যাটেল, মিশেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন, উইল ইয়ং। 

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, মে ১৫, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল খেয়ে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান


খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ