দম্ভ দেখিয়ে আইসিসি'র হাসির খোরাক শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

খেলোয়াড়ি জীবনে গতির ঝড় তুলে ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়েছেন পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার। কিন্তু সেই তিনিই এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে উল্টাপাল্টা মন্তব্য করে নেটিজেনদের হাসির খোরাক হচ্ছেন। তবে এবার খোদ আইসিসিও তার কাণ্ড দেখে কটাক্ষ করতে ছাড়ল না।

ফাস্ট বোলার হিসেবে শোয়েব আখতারের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ কমই। সেটা অবশ্যই গতির ক্ষেত্রে। উইকেট আদায়ের ক্ষেত্রে খুব বেশি সাফল্য পাননি বিশ্বের সবচেয়ে দ্রুতগতির এই বোলার। আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেট সাকুল্যে ৪৪৪টি। তার সমসাময়িক বোলারদের তুলনায় কমই বলা যায়। কিন্তু তাতেও তার দম্ভের শেষ নেই।

অবসর নেওয়ার পর উল্টাপাল্টা মন্তব্যের জন্য সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন শোয়েব। নিজের অর্জনকে ফুলিয়ে ফাঁপিয়ে বলার প্রবণতা তার বহুদিন থেকেই। বিশেষ করে নিজের ইউটিউব চ্যানেল খুলে তাতে নিজের জ্ঞান জাহির করাকে নিয়মিত ডিউটি বানিয়ে ফেলছেন তিনি। এ নিয়ে কম কটাক্ষ সইতে হয়নি তাকে।

সর্বশেষ হাস্যকর এক কাজ করে বসেছেন শোয়েব আখতার। সম্প্রতি অতীত ও বর্তমান ক্রিকেট তারকাদের মিলিয়ে ২০ জনের প্রতিদ্বন্দ্বী জোড়া বেছে নিয়েছে ইএসপিএনক্রিকইনফো। সেখানেই অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথের প্রতিপক্ষ হিসেবে শোয়েবের নাম জুড়ে দেওয়া হয়। 

টুইটারে ওই তালিকা প্রকাশ করে ক্রিকইনফো লিখেছে, 'ধরুন এসব ক্রিকেটার সেরা ফর্মে আছ। এখান থেকে যেকোনো একটি প্রতিদ্বন্দ্বিতা বেছে নিতে পারেন।' এ টুইটটি রি-টুইট করে শোয়েব লিখে বসেন, 'এমনকি এখনো, তিনটি শক্ত বাউন্সার দিয়ে চতুর্থ বলেই স্মিথকে আউট করতে পারব।'

৪৪ বছর বয়সে এসে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানকে ৪ বলে আউট করার কথাটি হজম করতে পারছেন না নেটিজেনরা। এটাকে দম্ভোক্তি হিসেবেই দেখছেন অনেকে। শেষমেশ তাদের সঙ্গে যোগ দিল আইসিসিও। শোয়েবের টুইটটি ছবি আকারে প্রকাশ করে সঙ্গে দুটি ছবি জুড়ে দিয়েছে আইসিসি। 

আইসিসি'র শোয়েবকে ট্রল করতে করতে বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের দুটি ছবি ব্যবহার করেছে। ছবি দুটি দেখে জর্ডানকে হাস্যকর কিছু দেখে হাসি থামাতে পারছেন না এমনটাই বোঝা যাচ্ছে। 

আইসিসি'র টুইট দেখে আবার ক্রিকেটভক্তরা দুই ভাগে ভাগ হয়ে গেছেন। একপক্ষ এমন কিছু ভিডিও শেয়ার করছেন যেখানে দেখা যাচ্ছে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছ থেকে বাউন্ডারি হজম করছেন শোয়েব। অনেকে আবার আইসিসি'র ট্রলকে বাঁকা চোখে দেখছেন।

বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে শোয়েবের অটুট বন্ধন। কিছুদিন আগে ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারাকে বাউন্সারে আহত করার একটি ভিডিও শেয়ার করে সমালোচনার শিকার হন তিনি। এর কিছুদিন আগে ম্যাচ ফিক্সিংজনিত কারণে উমর আকমলের নিষেধাজ্ঞা নিয়ে পিসিবি'কে একহাত নিয়ে আইনি ঝামেলায়ও জড়িয়েছেন। তার বিরুদ্ধে ফৌজদারি ও সাইবার ক্রাইম আইনে মামলাও করেছে পিসিবি। 

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ১২, ২০২০
এমএইচএম

একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন
নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন


গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল
দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার