রোনালদোর পদ্ধতি অনুসরণ করছেন নেইমার-ভিনিসিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিটনেস নিয়ে কাজ করছেন ভিনিসিয়াস ও নেইমার

walton

বয়স ৩৫ পার হলেও এখনও নিজের ফিটনেস ধরে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতিভার সঙ্গে কঠোর পরিশ্রমের মিশেলে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন পর্তুগিজ উইঙ্গার। সেরা হওয়ার দৌড়ে এবার রোনালদোর পদ্ধতি অনুসরণ শুরু করেছেন দুই ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। 

জুভেন্টাস ফরোয়ার্ডের মতো ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন রোনালদোর সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ ভিনিসিয়াস ও নেইমার। সাম্প্রতিক সময়ে মাদ্রিদে নিজের বাসায় ফিটনেস নিয়ে কাজ করার জন্য একজন শেফ (পাঁচক) এবং একজন ব্যক্তিগত ট্রেইনার রেখেছেন ভিনিসিয়াস। 

শেফ তাকে ডায়েট কন্ট্রোলে সাহায্য করার পাশাপাশি ঠিক মতো খাওয়া-দাওয়া ও খাবারে নতুন পুষ্টি নিয়ে কাজ করছেন। দ্বিতীয়জন হচ্ছেন প্রতিষ্ঠিত ফিটনেস ট্রেইনার থিয়াগো লোবো। ভিনিসিয়াসকে আরও বেশি শক্তিশালী ও দ্রুতগতির খেলোয়াড় বানানোর জন্য কাজ করছেন তিনি। 

ইতোমধ্যে এই পদ্ধতি বিশ্ব ফুটবলে পরিচিত হয়ে ওঠেছে ‘রোনালদো মেথড’ নামে। যা একজন খেলোয়াড়কে সেরা করে তোলার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে আরও শক্তিশালী বানায়। 

ভিনিসিয়াসের সঙ্গে কাজ করা লোবো ব্রাজিলের সেরা ফিটনেস কোচদের একজন। এর আগে তিনি নিজ দেশের স্বনামধন্য ক্লাব সান্তোস এবং ইতালির ইন্টার মিলানের সঙ্গে কাজ করেছিলেন। 

স্বদেশি লোবোকে ভিনিসিয়াস মাদ্রিদে নিয়ে এসেছেন আয়াক্সের বিপক্ষে হাঁটুতে চোট পাওয়ার পর এবং সামনের কোপা আমেরিকার আগে নিজের ফিটনেস ফিরে পাওয়ার জন্য।

লকডাউনের সময় বসে নেই নেইমারও। চোটপ্রবণ হিসেবে খ্যাতি আছে পিএসজি ফরোয়ার্ডের। তবে তা কাটিয়ে আরও অত্যধিক শক্তিশালী হওয়ার জন্য ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ২৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ‘সুপার স্টার।’ 

গত ১০ বছর ধরে ব্যক্তিগত ফিটনেস ট্রেইনার রিকার্দো রোসার সঙ্গে কাজ করছেন নেইমার। বর্তমানে পিএসজি তারকা তার অধীনে ওজন কমানোর জন্য ঘাম ঝরাচ্ছেন। 

মজার বিষয় হচ্ছে, ভিনিসিয়াসের ট্রেইনার লোবো এবং নেইমারের ট্রেইনার রোসা এক সঙ্গে সান্তোসে নেইমার ও দানিলোর সঙ্গেও কাজ করেছেন আগে।  ২০১১ সালে সান্তোসও জিতেছিল কোপা লিবার্তোদোরেস।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, মে ১১, ২০২০
ইউবি 

বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী