মুলতান টেস্ট পরাজয়ের কারণ মাশরাফির অনুপস্থিতি: সুজন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফির ও খালেদ মাহমুদ সুজন(ফাইল ছবি)

walton

ঢাকা: বাংলাদেশের টেস্ট আঙিনায় পদার্পনের প্রায় ১৯ বছর পেরিয়ে গেছে। এতো বছর পরও টেস্ট ম্যাচ জয়ের জন্য এখনো বাংলাদেশকে যুদ্ধ করতে হয়। বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ জেতে ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট জয়ের দ্বার প্রান্তে এসেও শেষে হেরে যায় টাইগাররা। ঐতিহাসিক মুলতান টেস্টে সেই ম্যাচ নাকি পরাজয়ের অন্যতম কারণ ছিল মাশরাফি বিন মর্তুজার অনুপস্থিতি।

রোববার (মে ১০) রাতে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আমন্ত্রণে ফেসবুক লাইভে একথা জানান মুলতান টেস্টে বাংলাদেশ দলের অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি আরও জানান, শুধু মাশরাফির অনুপস্থিতি নয়, বাজে আম্পারিংয়ের কারণেও ম্যাচ হেরেছিল বাংলাদেশ।

সুজন বলেন, ‘পুরো সিরিজের তিনটি ম্যাচই আমরা হেরেছিলাম কিন্তু ভালো খেলেছিলাম। করাচি টেস্টে ভালো খেলে ম্যাচ চার দিনে গিয়েছিলাম। দ্বিতীয় টেস্টে পেশোয়ারে ভালো খেলেও পরে আট উইকেটে হেরে যাই। দ্বিতীয় টেস্টের আগে কোচ ডেভ হোয়াটমোর বলেছিলেন, মাশরাফির ইনজুরির সম্ভবনা রয়েছে, তাই ওকে যেকোনো একটি টেস্ট ম্যাচে খেলাবো। হয় পেশোয়ার না হয় মুলতান। আমি উইকেট দেখে মাশরাফিকে বলেছিলাম যে, এটা ফ্ল্যাট উইকেট ব্যাটিং করার জন্য তো তুই মুলতান টেস্টটা খেল। কিন্তু মাশরাফি বলেছিল যে, আমি এটা খেলি ভালো করলে তো আর বাদ দিতে পারবে না। কিন্তু পরে মুলতান টেস্টের উইকেটে ঘাস দেখে কোচ ডেভকে বলেছিলাম যে, মাশরাফিকে খেলাবো কিন্তু ডেভ বললো যে, না আমি দেব না খেলতে। আগেই বলেছি যেকোনো একটা খেলবে, সে ইতিমধ্যে দুটি টেস্ট খেলেছে।’

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, মে ১১, ২০২০

আরএআর/টিএম/এসআইএস
 

করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল খেয়ে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী


ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'