বালোতেল্লি থাপ্পড় খাওয়ার উপযুক্ত ছিল: চিয়েলিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চিয়েলিনি ও বালোতেল্লি

walton

জুভেন্টাসের ইতালিয়ান ডিফেন্ডার গিয়র্গিও চিয়েলিনি বলেছেন, ২০১৩ সালে কনফেডারেশন কাপের সময় মারিও বালোতেল্লি তার নেতিবাচক মনোভাবের জন্য ‘থাপ্পড় খাওয়ার উপযুক্ত ছিল’। 

সেই টুর্নামেন্টের গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ৪-২ গোলে হারে ইতালি। তবে আজ্জুরিরা তাদের কনফেডারেশন কাপ শেষ করে তৃতীয় হয়ে। প্রথমদিকের পরাজয়ের প্রসঙ্গে চিয়েলিনি জানান, বালোতেল্লি ঐ সময় দলকে কোনো সাহায্য করেনি। 

সামনে প্রকাশিত হবে ৩৫ বছর বয়সী জুভ ডিফেন্ডারের অটোবায়োগ্রাফি বা জীবনীগ্রন্থ। তাতেই এসব লিখেছেন বলে লা রিপাবলিকা নামের এক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চিয়েলিনি। 

‘বালোতেল্লি নেতিবাচক মানসিকতার লোক, দলের প্রতি যার কোনো শ্রদ্ধাবোধ নেই’, এমনটাই তার প্রকাশিতব্য অটোবায়োগ্রাফিতে লিখেছেন জানান ইতালির জাতীয় দল ও জুভেন্টাস অধিনায়ক। 

সেই কনফেডারেশন কাপের স্মৃতি স্মরণ করে চিয়েলিনি আরও বলেন, ‘২০১৩ সালে, ব্রাজিলের বিপক্ষে ম্যাচে সে (বালোতেল্লি) আমাদের সাহায্য করেনি, সে থাপ্পড় খাওয়ার উপযুক্ত ছিল।’ 

বালোতেল্লি প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘অনেকে ভাবতে পারেন, সে বিশ্বের সেরা পাঁচ ফুটবলারের একজন। কিন্তু আমি কখনও ভাবি না সে সেরা দশ বা বিশে থাকার মতো খেলোয়াড়।’

এমনিতে গত কয়েক বছর ধরে বিস্মৃত এক নাম বালোতেল্লি। চলতি মৌসুমের শুরুতে ফরাসি লিগ ওয়ান ছেড়ে ইতালিয়ান সিরি’আ লিগে ফিরেছেন এক সময় ইন্টার মিলান, এসি মিলান, লিভারপুল, ম্যানচেস্টার সিটির মতো ক্লাবে খেলা ফরোয়ার্ড। তাছাড়া সাম্প্রতিক সময়ে জাতীয় দলের জার্সিতেও ব্রেসিয়া তারকা সুযোগ পান না বললেই চলে। 

আজ্জুরিদের কোচ রবার্তো মানচিনি যতোই বলুক না কেন, বালোতেল্লির জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা, কিন্তু বাস্তবতা হলো, গত পাঁচ বছরে ‘সুপার মারিও’ ইতালির জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন মাত্র তিন ম্যাচ।

চিয়েলিনি আরও জানিয়েছেন, তার লেখা অটোবায়োগ্রাফিতে তিনি কড়া সমালোচনা করেছেন সাবেক জুভেন্টাস সতীর্থ ফেলিপে মেলোরও। বালোতেল্লির চেয়ে সাবেক ইন্টার মিলান ও জুভেন্টাসের ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে আরও খারাপ হিসেবে অভিহিত করেছেন তিনি। 

‘ফেলিপে মেলো আরও খারাপ, সবচেয়ে খারাপতম। আমি শ্রদ্ধাবোধহীন মানুষের পাশে দাঁড়াতে পারি না। আমি কোচদের বলতাম, সে একটা পঁচা আপেল’, যোগ করেন চিয়েলিনি।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মে ০৯, ২০২০
ইউবি 

বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী