সেনাবাহিনীতেও সেরার পুরস্কার জিতলেন টটেনহামের সন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেনাবাহিনীর পোশাকে সন হিয়ুং-মিন

walton

তিন সপ্তাহের মৌলিক সেনাবাহিনী ট্রেনিং কোর্স শেষ করেছেন দক্ষিণ কোরিয়ার টটেনহাম ফরোয়ার্ড সন হিয়ুং-মিন। কোর্স শেষে শুক্রবার (০৮ মে) ১৫৭ প্রশিক্ষণার্থীদের মধ্যে শীর্ষ পারফর্মারের পুরস্কারও জিতেছেন তিনি। 

 

দক্ষিণ কোরিয়ার জেহুর দক্ষিণ দ্বীপের ম্যারিন কর্পস অফিসার ইউনিটিতে ট্রেনিং শেষ করেন সন। ইউনিটটির এক অফিসারের বরাত দিয়ে দেশটির ইয়োনহাপ নিউজ অ্যাজেন্সি জানিয়েছে, সেরা পারফর্মারের পাঁচ ধরণের পুরস্কারের মধ্যে ‘সে (সন) পিলসাং পুরস্কার গ্রহণ করেছে। 

তিনি আরও বলেন, ‘সুষ্ঠু ও কঠোরতার মধ্য দিয়ে সে কোর্সটি সম্পন্ন করেছে এবং তার প্রশিক্ষণ কর্মকর্তারা জানিয়েছেন, বিশ্বস্ততার মধ্য দিয়ে তাকে ট্রেনিং দেওয়া হয়।’

ট্রেনিং শেষ করলেও অবশ্য এখনই সেনাবাহিনী থেকে মুক্তি পাচ্ছেন না ২৭ বছর বয়সী স্পার্স ফরোয়ার্ড। দক্ষিণ কোরিয়াকে ২০১৮ সালে এশিয়ান গেমস ফুটবল টুর্নামেন্টে স্বর্ণ পদক জেতানো সনকে আরও ৩৪ সপ্তাহব্যাপী ৫৪৪ ঘণ্টা সামাজিক সেবা দিতে হবে। 

নিয়মানুয়ায়ী দেশটির প্রতিটি পুরুষ নাগরিককে দুই বছরের জন্য সেনাবাহিনী ট্রেনিং কোর্স করতে হয়। তবে অ্যাথলেট হিসেবে দেশকে এশিয়ান গেমস বা অলিম্পিকে স্বর্ণপদক জেতালে নিয়ম শিথিল করা হয়। দুই বছর আগে দক্ষিণ কোরিয়াকে এশিয়ান গেমসে স্বর্ণ পদক এনে দেন সন। সেই হিসেবে দুই বছরের পরিবর্তে তার ট্রেনিং কোর্স নেমে আসে তিন সপ্তাহে। 

করোনা ভাইরাসের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত হওয়ার পরপরই দেশে ফেরত যান সন। এরপর ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পর সিদ্ধান্ত নেন, সময়টাতে বাধ্যতামূলক মিলিটারি ট্রেনিং কোর্স সম্পন্ন করার। 

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ০৮, ২০২০
ইউবি 

সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু


কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু