বুন্দেসলিগা শুরু ১৬ মে, মাঠে থাকতে পারবে ৩০০ জন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুন্দেসলিগা শুরু ১৬ মে: ছবি-সংগৃহীত

walton

করোনা ভাইরাসের কারণে বিশ্বের প্রায় প্রতিটি দেশে সব ধরনের প্রধান ক্রীড়া ইভেন্ট স্থগিত আছে দীর্ঘদিন ধরে। তবে পরিস্থিতি কিছুটা শান্ত হওয়ার সঙ্গে সঙ্গে তোড়জোড় চলছে ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবল লিগ ফেরানোর। 

করোনার পর ইউরোপের শীর্ষ পর্যায়ের পাঁচ ফুটবল লিগের মধ্যে সবার আগে শুরু হতে যাচ্ছে বুন্দেসলিগা। ১৬ মে থেকে ‘ক্লোজড ডোর’ বা দর্শকবিহীন মাঠে  শুরু হবে জার্মানির শীর্ষ ফুটবলের চলতি মৌসুমের বাকি ম্যাচগুলো।

শুরুর প্রথমদিনেই ডার্বি ম্যাচে মুখোমুখি হবে শালকে এবং বরুসিয়া ডর্টমুন্ড। পরেরদিন রোববার (১৭ মে) গত আসরের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ যাবে বার্লিন ইউনাইটেডের মাঠে খেলতে। হাতে ৯ ম্যাচ বাকি রেখে বুন্দেসলিগার পয়েন্ট তালিকার শীর্ষে আছে বাভারিয়ানরা। চির প্রতিদ্বন্দ্বী ডর্টমু্ন্ডের থেকে বায়ার্ন ৪ পয়েন্ট এগিয়ে। 

অবশ্য প্রায় প্রত্যেক দলের এখনও ৯ ম্যাচ করে বাকি। ২০২০/২১ মৌসুম শুরুর চিন্তা করে চলতি মৌসুমের শেষ সপ্তাহের সময়সূচি পুনঃনির্ধারিত হয়েছে ২৭-২৮ জুন। 

মৌসুম ফের শুরু হলেও মাঠে কেবল থাকতে পারবে দুই দলের খেলোয়াড়, কোচ ও ক্লাব কর্মকর্তারা। তাও সীমিত সংখ্যক আকারে। সব মিলিয়ে স্টেডিয়ামে ৩০০ জনের উপরে থাকতে পারবে না।  

সমর্থকেদের ছাড়াই ফের ম্যাচ শুরুর ব্যাপরে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) জানায়, স্বাস্থ্য প্রটোকলের জন্য সমর্থকদের স্টেডিয়ামে নিষিদ্ধ করার পাশাপাশি খেলোয়াড়দের কোভিড-১৯ টেস্ট করে ম্যাচ শুরু হচ্ছে। 

এছাড়া জার্মান ফুটবল লিগের প্রধান নির্বাহী ক্রিস্টিয়ান সেইফার্ট বলেন, ‘খালি স্টেডিয়াম এবং অন্যান্য বিধিনিষেধ সত্ত্বেও খেলা শুরু করা জরুরি।’

এর আগে মধ্য মে অর্থাৎ ১৫ মে থেকে বুন্দেসলিগা শুরুর সবুজ সংকেত পাওয়া গিয়েছিল। 

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, মে ০৮, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল করোনা ভাইরাস
বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী