করোনার পর ভারত-পাকিস্তান, অ্যাশেজ সিরিজ চান হগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাড হগ

walton

করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যখন আবার ক্রিকেট মাঠে ফিরবে তখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সামায়িকভাবে স্থগিত রাখার আহবান জানিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্রাড হগ। ফের মাঠে ক্রিকেটের ফেরাকে ক্রিকেটের পুনর্জন্ম হিসেবেও আখ্যা দিয়েছেন তিনি।
 

করোনা পরবর্তী ক্রিকেট সূচি থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের পরিবর্তে কিছু প্রতিযোগিতামূলক সিরিজ আয়োজনের জন্য কর্তৃপক্ষকে পরামর্শ দিয়েছেন সাবেক অজি বাঁ-হাতি লেগ স্পিনার। সেটা হতে পারে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজ কিংবা চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান সিরিজ।

চলতি বছরের শেষের দিকে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ খেলার কথা রয়েছে। হগ মনে করেন, এই সিরিজটি বাতিল করা উচিৎ। এর পরিবর্তে অস্ট্রেলিয়ার উচিৎ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলা।

হগ বলেন, ‘দর্শকরা প্রতিযোগিতামূলক ম্যাচ দেখতে চায়। তাই সাময়িকভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ স্থগিত করুন। পাশপাশি দুটো প্রতিযোগিতামূলক সিরিজ আয়োজন করুন, যে সিরিজ বৈশ্বিকভাবে উত্তেজনা ছড়ায়। প্রথমত, এই গ্রীষ্মে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজটা বাতিল করুন আর তার পরিবর্তে অ্যাশেজ আয়োজন করুন।’ 

হগ জানান, ভারত-পাকিস্তান চার ম্যাচের টেস্ট সিরিজ খেলেতে পারে। দুটি টেস্ট ভারতে আর দুটি টেস্ট পাকিস্তানে হবে। আমার মনে হয়, সমর্থকরা এই রকম সিরিজের জন্য আগ্রহ নিয়ে বসে থাকে। এটার জন্য উপযুক্ত সময় হলো, করোনা পরিস্থিতির স্বাভাবিক অবস্থা।

সাবেক অজি স্পিনার আরও বলেন, ‘ভারত যদি তাদের চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে না খেলে তবে খেলবে কার সঙ্গে। তারা পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের সিরিজ খেলতে পারে ডিসেম্বরে বড়দিনের সময়টাতে। দুটি টেস্ট ভারতে, দুটি পাকিস্তানে। আমরা দীর্ঘদিন ভারত-পাকিস্তান সিরিজ দেখিনা এবং সমর্থকরাও এটা প্রত্যাশা করে।’

রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়ার এই ‍দুই প্রতিবেশি দেশ ২০১২-১৩ সালের পর থেকে আর কোনো দিপাক্ষিক সিরিজ খেলেনি। ইতোমধ্যে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার করোনায় দুস্থদের সহযোগিতায় ফান্ড গঠনের জন্য ভারত-পাকিস্তান দিপাক্ষিক সিরিজ খেলার প্রস্তাব দিয়েছেন। যদিও ভারতের সাবেক দুই কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার ও কপিল দেব এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, মে ০৭, ২০২০
আরএআর/ইউবি 

Nagad
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ
সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 


বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ
তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক