ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ওয়ার্নারের সেরা আইপিএল একাদশের ৮ জনই ভারতের!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মে ৭, ২০২০
ওয়ার্নারের সেরা আইপিএল একাদশের ৮ জনই ভারতের! ডেভিড ওয়ার্নার

জাতীয় দলের জার্সিতে হোক বা ফ্র্যাঞ্জাইজিভিত্তিক ক্রিকেটে, সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত হোন ডেভিড ওয়ার্নার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসেও অন্যতম ধারাবাহিক ব্যাটসম্যান তিনি। অবশ্য করোনা ভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট স্থগিত থাকায় এই মৌসুমের আইপিএল শঙ্কার মুখে। 

মাঠে  খেলা না থাকায় ঘরে এক প্রকার বন্দী জীবন কাটছে সব ক্রিকেটারদের। এমন অবসরে বুধবার (০৬ মে) ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে দেওয়া এক সাক্ষাৎকারে আইপিএলের নিজের পছন্দের সেরা একাদশ সাজিয়েছেন ওয়ার্নার।

সেই তালিকায় বিরাট কোহলি, রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির জায়গা হলেও টুর্নামেন্টটির ইতিহাসের অন্যতম সেরা পেসার লাসিথ মালিঙ্গা এবং বিগ-হিটার আন্দ্রে রাসেলের জায়গা হয়নি। এমনকি জায়গা হয়নি অলরাউন্ডার যুবরাজ সিং ও কাইরন পোলার্ডের। নেই তার স্বদেশি শেন ওয়াটসনের মতো তারকাও। ওয়ার্নারের সেরা একাদশের আটজনই ভারতীয় ক্রিকেটার। বাকি তিনজন তার অজি সতীর্থ।  

একাদশের ওপেনিংয়ে নিজের সঙ্গে তিনি রেখেছেন রোহিতকে। তিন ও চারে যথাক্রমে কোহলি ও সুরেশ রায়না। বিগ হিটিং অলরাউন্ডার হিসেবে পরের স্থানে তার আইপিএল সতীর্থ হার্দিক পান্ডিয়া ও গ্লেন ম্যাক্সওয়েল। উইকেটরক্ষক ও ফিনিশার হিসেবে সাতে ধোনি। পেসার হিসেবে আছে মিচেল স্টার্ক, জসপ্রিত বুমরাহ, আশিষ নেহরা। স্পিনার রেখেছেন একজন। হয় যুজুবেন্দ্র চাহাল নয়তো কুলদীপ যাদব।  

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ওয়ার্নার বর্তমানে খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। দলটির অধিনায়কও তিনি। আইপিএলের বিদেশিদের মধ্যে রেকর্ড ৪৪ ফিফটিতে সর্বোচ্চ ৪৭০৬ রান করেছেন ওয়ার্নার। অধিনায়ক হিসেবে ব্যক্তিগত সর্বোচ্চ ১২৬ সংগ্রহটিও তার।  

ওয়ার্নারের সেরা আইপিএল একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, হার্দিক পান্ডিয়া, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক) মিচেল স্টার্ক, জসপ্রিত বুমরাহ, আশিষ নেহরা, যুজুবেন্দ্র চাহাল/কুলদীপ যাদব।  

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মে ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa