রমজান উপলক্ষে তুরস্কে ১ লাখ ডলার দান করলেন ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসুত ওজিল/ছবি: সংগৃহীত

walton

পবিত্র রমজান মাস উপলক্ষে তুরস্কে দাতব্য সংস্থা রেড ক্রিসেন্টকে ১ লাখ ১ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৬ লাখ টাকা) দান করেছেন আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। 

করোনা ভাইরাস মহামারির কারণে তুরস্কের বহু মানুষ অর্থাভাবে ঠিকমতো খাদ্যের সংস্থা করতে পারছেন না। যুদ্ধ বিধ্বস্ত পাশের দেশ সিরিয়ার অবস্থা আরও সঙ্গিন। ইফতারের জন্য খাবার যোগাড় করাই অনেকের জন্য মুশকিল হয়ে পড়েছে। এসব বিবেচনায় সুদূর লন্ডনে বসেই পিতৃভূমি তুরস্কে দুস্থদের জন্য মোটা অংকের অর্থ দান করার সিদ্ধান্ত নেন ওজিল। 

ওজিলের দান করা অর্থ দিয়ে তুরস্কের প্রায় ১৬ হাজার মানুষের ইফতারের ব্যবস্থা করা হবে। শুধু তুরস্ক নয়, সিরিয়া ও সোমালিয়ার দুস্থ মানুষজনও এতে উপকৃত হবে। সিরিয়া ও তুরস্কে ২ হাজার খাদ্যসামগ্রীর প্যাকেজ বিতরণ করা হবে। 

এছাড়া আফ্রিকার দরিদ্র দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ৯০ হাজার ইফতার প্যাকেজ বিতরণ করা হবে। যুক্তরাজ্যভিত্তিক সংবামাধ্যম 'ডেইলি মেইল' এমনটাই জানিয়েছে।

সবমিলিয়ে ওজিলের দান করা অর্থে ১ লাখ ১৪ হাজার মানুষ খাদ্যসামগ্রী পাবে। রমজান শুরুর আগেই এই অর্থ জার্মানির বিশ্বকাপজয়ী তারকা রেড ক্রিসেন্টের হাতে পৌঁছে দিয়েছেন বলে জানা গেছে। তার এই অবদানের কথা জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন টার্কিশ রেড ক্রিসেন্টর শীর্ষ কর্মকর্তা কারেম কিনিক। 

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ০৬, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল আর্সেনাল মেসুত ওজিল
বাড়িতেই করোনা রোগীর দেখাশোনা 
শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত


করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু
উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী