আগস্টে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আয়োজন করতে চায় তুরস্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চ্যাম্পিয়নস লিগের শিরোপা/ছবি: সংগৃহীত

walton

করোনা ভাইরাস মহামারির কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগের পরবর্তী সব ম্যাচ। তবে এই বৈশ্বিক ধাক্কা পেছনে ফেলে ফের ইউরোপীয় শ্রেষ্ঠত্বের এই মহারণ শুরু হলে আগামী আগস্টেই ফাইনাল ম্যাচটি নিজেদের দেশে আয়োজন করতে চায় তুরস্ক। 

দুই মাস আগে উয়েফা কর্তৃক পিছিয়ে দেওয়ার ঘোষণার আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আয়োজিত হওয়ার কথা ছিল এই মে'তে। ভেন্যু হিসেবে ঠিক করা ছিল ইস্তানবুলের নাম। এখন করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী আগস্টে সেই ম্যাচ আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে তুর্কি ফুটবল ফেডারেশন (টিএফএফ)।

এদিকে করোনা ঝুঁকি সত্ত্বেও আগামী ১২ জুন থেকে ঘরোয়া ফুটবল লিগ চালু করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন টিএফএফ'র চেয়াম্যান নিহাত ওজদেমির। আগামী ২৬ জুলাইয়ের মধ্যে ঘরোয়া মৌসুম শেষ করার ইচ্ছেও প্রকাশ করেছেন তিনি। 

তুরস্কের ঘরোয়া ফুটবল শুরু হলেও সাত সপ্তাহান্তে একটি এবং সপ্তাহ শুরুর দিন একটি করে ম্যাচ আয়োজন করা হবে বলে জানিয়েছেন ওজদেমির। প্রত্যক দল নিজেদের শহরে এবং নিজেদের মাঠেই ম্যাচ খেলবে। তবে সব ম্যাচ একই শহরে খেলার সিদ্ধান্ত নেওয়া হবে না বলে জানা গেছে। কিন্তু ফুটবল ম্যাচ তো দুই দলের খেলা। সেক্ষেত্রে প্রতিপক্ষ দলগুলো নিজ শহরে কীভাবে খেলবে তা জানানো হয়নি। 

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ০৬, ২০২০
এমএইচএম 

শিল্প মন্ত্রণালয়ের শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের
সোশ্যাল মিডিয়া নিয়ে ‘নির্বাহী আদেশে সই করবেন ট্রাম্প’
ঝড়ে লালমোহনে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যু


উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা
বিরামপুরে অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু
কবে আগের মতন কাজ করতে পারমু?
চিড়িয়াখানায় প্রাণীরা মহানন্দে, বাচ্চা দিয়েছে জিরাফ-জলহস্তী
ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান