ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ক্রিকেট

হেলসের জন্য ইংল্যান্ডের দরজা এখনও খোলা: মরগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মে ৫, ২০২০
হেলসের জন্য ইংল্যান্ডের দরজা এখনও খোলা: মরগান ইয়ন মরগান ও অ্যালেক্স হেলস

গত ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে বড় ধরনের ধাক্কা খেতে হয়েছিল ইংল্যান্ডকে। গত বছরের মার্চে দলের অন্যতম ওপেনার অ্যালেক্স হেলস দ্বিতীয়বারের মতো ড্রাগ টেস্টে পজিটিভ হন। যার ফলে ৩১ বছর বয়সী ব্যাটসম্যানকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য নতুন দল ঘোষণা করতে হয় ইংলিশদের। 

অবশ্য সেই ধাক্কার পরও প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। তবে নিয়মভঙ্গ করার দায়ে আর দলে জায়গা হয়নি হেলসের।

সম্প্রতি নিজের অতীত কৃতকর্মের জন্য অনুতপ্ত ডানহাতি ওপেনার জানিয়েছেন, জাতীয় দলে ফেরার জন্য কঠোর লড়াই করে যাচ্ছেন তিনি। কিন্তু তাতেও কি ইংল্যান্ডের দরজা খুলবে হেলসের জন্য?

গত বছরের জুলাইয়ে ইংলিশদের বিশ্বকাপ জেতানো অধিনাযক ইয়ন মরগান অবশ্য হেলসকে দলে ফেরার পন্থা বাতলে দিয়েছেন। এমনকি আশ্বাস দিয়েছেন, ৩১ বছর বয়সী ব্যাটসম্যানের জন্য ইংল্যান্ডের দরজা এখনও খোলা। তবে তার জন্য পুনরায় হেলসকে দলের ম্যানেজমেন্টের আস্থা অর্জন করতে হবে।  

হেলসের অপরাধকে মানব চরিত্রের মানসিক প্রকৃতি হিসেবে নিয়ে সোমবার (০৪ মে) আবু ধাবিতে টি-টেন’র উদ্বোধনী অনুষ্ঠানে মরগান বলেন, ‘বিশেষত, এটা মানসিক প্রকৃতি, মানুষের আস্থা অর্জনের বিষয়ে। আমি মনে করি না যে, সেই বিশ্বাস অর্জনের জন্য আপনি কোনো সময়সীমা রাখতে পারেন। কেবল আমার কাছ থেকে নয়, স্কোয়াডের প্রত্যেক সদস্য, পেছনের কর্মীদের এবং নির্বাচকদের কাছ থেকেও। ’ 

তবে হেলসের জন্য ‘জাতীয় দলের দরজা এখনও খোলা’ জানিয়ে ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক আরও বলেন, ‘আমরা এখন মে মাসে। অ্যালেক্সের সঙ্গে যা ঘটেছিল তা ১১ মাস আগে। আসলে যা হয়েছে তা বেশিদিন হয়নি। সতিকারার্থে যা ঘটেছিল তা পরিবেশের জন্য ক্ষতিকর ছিল। যার ফলে নিঃসন্দেহে আমাদের খেলোয়াড় এবং অ্যালেক্সের মধ্যে বিশ্বাসের অবনতি হয়। তাই বলতে হয়, সেই আস্থা পুন অর্জনে কতদিন লাগতে পারে, আমরা জানি না। কিন্তু নিঃসন্দেহে সেই বিশ্বাস পুননির্মাণে দরজাটি এখনও খোলা। ’ 

জাতীয় দলের বাইরে থাকলেও করোনার কারণে সব ধরনের ক্রিকেট স্থগিত হওয়ার আগে ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়েছেন হেলস।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa