৪০ এর আগে অবসর নেবে না মেসি: জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি ও জাভি যখন সতীর্থ ছিলেন/ছবি: সংগৃহীত

walton

অনেকদিন থেকেই লিওনেল মেসির গুঞ্জন শোনা যাচ্ছে। তবে এখন পর্যন্ত সত্যিকার অর্থে নিজে কোনো ইঙ্গিত দেননি আর্জেন্টাইন ফুটবল জাদুকর। বরং ৪০ বছর বয়স হওয়ার আগে মেসির অবসর নেওয়ার সম্ভাবনা দেখছেন না তার সাবেক সতীর্থ ও বার্সার কিংবদন্তি স্প্যানিশ মিডফিল্ডার জাভি হার্নান্দেজ।

ছয়বারের ব্যালন ডি'অরজয়ী মেসির বর্তমান বয়স ৩২। কিন্তু বয়সের ছাপ তার খেলায় বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারেনি। উল্টো দিনদিন তার খেলা যেন আরও নিখুঁত হচ্ছে। এই যেমন করোনা ভাইরাসের কারণে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত এই মৌসুমেই সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা ২৪টি। জাভির ধারণা, বার্সা এবং আর্জেন্টিনাকে এখনও অনেক কিছু দেওয়ার বাকি আছে মেসির।

বার্সার আরেক সাবেক তারকা স্যামুয়েল ইতো'র সঙ্গে এক ইনস্টাগ্রাম আড্ডায় জাভি বলেন, 'তার (মেসির) সামনে এখনও দারুণ পাঁচ কিংবা সাত বছর অপেক্ষা করছে। সে নিজের ভালো যত্ন নিচ্ছে এবং ৩৭, ৩৮ কিংবা ৩৯ বছর বয়সেও সে খেলা চালিয়ে যেতে পারবে। আমি নিশ্চিত সে কাতার বিশ্বকাপেও খেলবে।'

মেসির বর্তমান ফর্ম যদি দীর্ঘায়িত হয় তাহলে বার্সার হেড কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন জাভি। মাস কয়েক আগেই অবশ্য একবার বার্সার বস হওয়ার খুব কাছে চলে গিয়েছিলেন আল সাদ'র বর্তমান কোচ। কিন্তু কাতারি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ জাভি না করে দেন। তার সিদ্ধান্তে সবাই অবার হয়ে গিয়েছিল। পরে আর্নেস্তো ভালভার্দের বিদায়ের পর দায়িত্ব পেয়ে যান কিকে সেতিয়েন।

বার্সার কোচ হওয়ার সুযোগ হাতছাড়া হওয়া নিয়ে জাভি বলেন, ' আমার সঙ্গে এরিক আবিদাল (বার্সার ক্রীড়া পরিচালক) এবং অস্কার গ্রাউ (বার্সার প্রধান নির্বাহী) আমাকে বড় অফার দিয়েছিল, কিন্তু এটা সঠিক সময় ছিল না। আমার আরও অভিজ্ঞতা প্রয়োজন। বার্সার কোচ হওয়া আমার স্বপ্ন। একদিন আমি এটা করতে চাই। আমি আগেও এটা বলেছি।'

নেইমার প্রসঙ্গেও নিজের মতামত দিয়েছেন জাভি। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বার্সায় ফিরিয়ে নিজের সম্ভাব্য স্কোয়াডে তাকে দেখতে চান তিনি। ২০১৭ সালে ক্যাম্প ন্যু ছাড়ার পর বহুবার নেইমারকে ফেরানো নিয়ে আলোচনা হলেও এখনও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। 

শোনা যাচ্ছে, এবার নেইমারের বার্সায় ফিরে আসার সম্ভাবনা বেশি। তবে এজন্য নেইমারকে বড় ধরনের ছাড় দিতে হতে পারে। এমনকি তার বেতনও অর্ধেকে নেমে আসতে পারে। যদিও বার্সা কিংবা পিএসজি কেউই এখনও এ নিয়ে কোনো মন্তব্য করেনি। নেইমারও এবার 'স্পিকটি নট'।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ০৫, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল বার্সেলোনা মেসি
মাদারীপুরে দুই গৃহবধুর মরদেহ উদ্ধার
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন


নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল