সুয়ারেসের সেই ঘটনায় মৃত্যুর হুমকি পেয়েছিলেন এভরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুয়ারেস ও এভরা

walton

‘আমরা তোমাকে এবং তোমার পরিবারকে খুন করতে যাচ্ছি’, হঠাৎ সবকিছুকে অসাড় করে দেওয়া এমন মৃত্যুর যদি হুমকি পান তবে আপনি কি করবেন? নিশ্চয় ভয়ে শিউরে উঠবেন এবং জীবনের নিরাপত্তার জন্য আইনের দ্বারস্থ হবেন। ঠিক এমনটাই ঘটেছিল প্যাট্রিস এভরার জীবনে। লুইস সুয়ারেসের সঙ্গে এক ঘটনায় জীবন বিষিয়ে ওঠেছিল সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকার। 

সুয়ারেস তখন লিভারপুল স্ট্রাইকার। ২০১১ সালে এক ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল অলরেডরা। সেই ম্যাচে রেড ডেভিল ডিফেন্ডার এভরার সঙ্গে বর্ণবৈষম্যমূলক আচরণ করে আট ম্যাচ নিষিদ্ধ হোন উরুগুইয়ান ফরোয়ার্ড। সঙ্গে তাকে ৪০ হাজার পাউন্ড জরিমাণা করে এফএ।

সুয়ারেস নিষিদ্ধ হওয়ার পরপরই তিক্ত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় ফরাসি ডিফেন্ডারকে। লিভারপুল সমর্থকরা একের পর মৃত্যুর হুমকি দিতে থাকেন এভরাকে। এমনকি মৃত্যুর হুমকিমূলক মেসেজ আসতে থাকে কারাবন্দী অলরেড সমর্থকদের কাছ থেকেও। যার কারণে সিকিউরিটি গার্ডও নিয়োগ দিতে হয় ইউনাইটেড তারকাকে।

এভরা তার সাবেক ক্লাব ইউনাইটেডের ওয়েবসাইটে এক অডিও বার্তায় বলেন, ‘আমার সম্পর্কে ম্যানচেস্টার ইউনাইটেড অনেক হুমকিমূলক বার্তা পেয়েছিল। লোকজন বলতো, আমরা কারাগারে বন্দী, আমরা লিভারপুল সমর্থক, যখন আমরা বের হবো তখন আমরা তোমাকে এবং তোমার পরিবারকে খুন করবো।’ 

তিনি আরও বলেন, ‘দুই মাসের জন্য, যেখানে আমি যেতাম, সেখানেই সিকিউরিটি গার্ডদের নিয়ে যেতে হতো, তারা আমার বাসার সামনে ঘুমাতো, যেখানে আমি যেতাম, সিকিউরিটি গার্ডরা আমাকে অনুসরণ করতো।’ 

পরিবার নিয়ে ভীত এভরা বলেন, ‘ওটা কঠিন সময় ছিল। আমি সন্ত্রস্ত ছিলাম না, তবে আমার পরিবার সন্ত্রস্ত ছিল। আমার স্ত্রী এবং আমার ভাই, কিন্তু আমি নই। আমি বুঝতে পারছিলাম না, কেন লোকজন আমাকে খুব ঘৃণা করতো। তারা সত্যটা জানতো না।’

অবশ্য সেই ঘটনার ৯ বছর পর লিভারপুলের চেয়ারম্যান থেকে এক ক্ষমা প্রার্থনামূলক ইমেইল পেয়েছে জানান এভরা। ক্ষমা চেয়েছিলেন সুয়ারেসও। ততদিনে অবশ্য  ঠিকানা পাল্টে ফেলেন দু’জনে। এভরা যোগ দেন জুভেন্টাসে আর সুয়ারেস বার্সেলোনায়। 

২০১৫ সালের চ্যাম্পিয়নস লিগে যখন বার্সেলোনা ও জুভেন্টাস মুখোমুখি হয় তখন এভরার কাছে অতীত ঘটনার জন্য ক্ষমা চান সুয়ারেস। এমনটাই জানান এভরা। 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ০৫, ২০২০
ইউবি 

মাদারীপুরে দুই গৃহবধুর মরদেহ উদ্ধার
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন


নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল