ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

হ্যান্ডশেক করে সাময়িক নিষিদ্ধ সাবেক চেলসি তারকা কালু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ৫, ২০২০
হ্যান্ডশেক করে সাময়িক নিষিদ্ধ সাবেক চেলসি তারকা কালু সলোমন কালু

সাবেক চেলসি ফরোয়ার্ড সলোমন কালুকে সাময়িক নিষিদ্ধ করেছে তার বর্তমান ক্লাব হার্থা বার্লিন। অনুশীলনে সামাজিক দূরত্ব না মেনে সতীর্থদের সঙ্গে হ্যান্ডশেক করায় এ নিষেধাজ্ঞা পেলেন আইভরি কোস্ট ফরোয়ার্ড। 

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন শীর্ষ ফুটবল স্থগিত থাকার পর পুনরায় ২০১৯/২০ মৌসুম শুরুর তোড়জোড় চলছে জার্মান বুন্দেসলিগায়। তার জন্য ক্লাবগুলোও ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছে।

সেই অনুশীলনে ফিরেই দীর্ঘদিন পর সতীর্থ ও কোচিং স্টাফদের সঙ্গে ইচ্ছাকৃতভাবে হ্যান্ডশেক করতে শুরু করেন কালু।  

ফেসবুক লাইভের সেই ভিডিওতে দেখা যায় ৩৪ বছর বয়সী মিডফিল্ডার দলের সতীর্থ ও কোচিং স্টাফদের সঙ্গে হাত মেলাতে এগিয়ে যাচ্ছেন।  

কিন্তু করোনার সময় হ্যান্ডশেক করা যে রীতিমত অন্যায়ের তালিকায় পড়ে! কালুর এই নিয়মের তোয়াক্কা করা মানসিকতা মেনে নেয়নি জার্মান ফুটবল লিগ (ডিএফএল) কর্তৃপক্ষ। তারা এক বিবৃতিতে জানায়, ‘হার্থা বার্লিনের ড্রেসিংরুমে সলোমন কালুর যে ছবি তা নিঃসন্দেহে অগ্রহণযোগ্য। খেলোয়াড় ও ক্লাবগুলোর প্রতি শ্রদ্ধা রেখে বলা হচ্ছে, এই ধরণের ভয়ঙ্কর পরিস্থিতিতে এমন কোনোকিছুই সহ্য করা হবে না। ’ 

তারই প্রেক্ষিতে কালুর হ্যান্ডশেকের এক ছবি পোস্ট করে হার্থা বার্লিন জানায়, আইভরিয়ান কোস্ট তারকাকে সাময়িকভাবে অনুশীলন ও সব ধরনের ম্যাচে সাময়িক নিষেধাজ্ঞার কথা।  

কালু অবশ্য এরপর নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে তিনি বলেন, ‘করোনা ভাইরাসকে গুরুতরভাবে না নেওয়ার কোনো ছাপ যদি আমার আচরণে থাকে তবে তার জন্য আমি দুঃখিত। আমি তার জন্য ক্ষমা চাচ্ছি। ’ 

২০০৬-১২ মৌসুম পযর্ন্ত চেলসিতে ছিলেন কালু। ২০১৪ সালে হার্থা বার্লিনে যোগ দেওয়ার আগে ২০১২-১৪ মৌসুম ফরাসি ক্লাব লিলের জার্সিতে খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa