‘বাজিকরদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নিচ্ছে না পিসিবি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিসিবি

walton

পাকিস্তান ক্রিকেট সবসময়ই বিতর্কের জন্ম দিয়েছে। সম্প্রতি ম্যাচ ফিক্সিং অভিযোগে জড়িয়ে সব ধরনের ক্রিকেট থেকে তিন বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন উমর আকমল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ডিসিপ্লিনারি কমিটি আকমলকে এই শাস্তি দেন। তবে পিসিবির সাবেক সভাপতি খালিদ মেহমুদ নতুন করে প্রশ্ন তুলেছেন কেন বাজিকরদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না পিসিবি।

পাকিস্তানের গণমাধ্যাম ডেইলি এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে মেহমুদ এই কথা বলেন। তার মতে এর জন্য পিসিবিও দায়ী। পিসিবি এই বিষয়গুলো শুরু থেকেই গুরুত্ব না দেওয়ার কারণেই এমন অবস্থায় এসে দাঁড়িয়েছে। পিসিবির এখন বাজিকরদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিৎ।

সাবেক পিসিবি সভাপতি বলেন, ‘বাজিকরের প্রস্তাব গোপন করার কারণে উমর আকমলকে নিষিদ্ধ হতে হয়েছে। তাহলে পিসিবির উচিৎ এখন বাজিকরের বিপক্ষেও  ব্যবস্থা নেওয়া। বাজিকরদের প্রতি পিসিবির কীসের এত দরদ সেটাই আমি বুঝি না। পিসিবির আইন উপদেষ্টা তফাজুল রিজভি অদ্ভুত এক কারণ দেখিয়েছে। বাজিকরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা নাকি পিসিবির নেই। পিসিবিতে এখন যদি কেউ চুরি করে তখনও কি বোর্ড একই কথা বলবে? নিশ্চই তারা পুলিশের কাছে গিয়ে অভিযোগ দাখিল করবে। তাহলে পিসিবি কেন বাজিকরদের বিপক্ষে ফৌজদারি তদন্তের অনুরোধ করতে পারছে না?’

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারও এর জন্য পিসিবিকে পরোক্ষভাবে দায়ী করে সমালোচনা করেছেন। যার কারণে শোয়েবকে মানহানির নোটিশ পাঠিয়েছে আইন উপদেষ্টা রিজভি। পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ইউনিস খান শোয়েব আখতারের পাশে এসে দাঁড়িয়েছেন।

ইউনিস খান বলেন, ‘তেতো হলেও শোয়েব সত্য কথাটাই বলেছে। এটার জন্য মেরুদণ্ড শক্ত হতে হয়। পাকিস্তানি ক্রিকেটারদের উন্নতিতে তার কথার সঠিক মূল্যায়ন হওয়া উচিৎ পিসিবির। আমি শোয়েব আখতারের কথার সঙ্গে একমত।’

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, মে ০২, ২০২০
আরএআর/এমএমএস

Nagad
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ


তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক
গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি অবনতি
কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কে পানি, দুর্ভোগে বানভাসিরা
সদরপুরে ধর্ষণ মামলায় শিক্ষক গ্রেফতার
ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে ইসলামপুর পর্যন্ত চলবে ট্রেন