ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিসিবি এখনো ‍শ্রীলঙ্কা সফরের ব্যাপারে আশাবাদী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, মে ১, ২০২০
বিসিবি এখনো ‍শ্রীলঙ্কা সফরের ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে আগামী জুলাই মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর এখনো অনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়নি। যদিও সিরিজটির গুরুত্বের কথা চিন্তা করে দুই বোর্ডের মধ্যে এখনো আলোচনা চলছে। তবে সেক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে দুই বোর্ড সরকারি নির্দেশনার কথা আগে চিন্তা করবে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন। তিন ম্যাচের টেস্ট সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুই বোর্ডের মধ্যে নিয়মিত কথা হচ্ছে জানান প্রধান নির্বাহী।

প্রধান নির্বাহী বলেন, ‘এমনকি গতকালও এই সিরিজ নিয়ে শ্রীলঙ্কার প্রধান নির্বাহীর সঙ্গে আমার কথা কথা হয়েছে। তবে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ’

করোনা কারণে বাংলাদেশ দলের তৃতীয় ধাপের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। এছাড়া মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ, জুনে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত করা হয়েছে এবং আগস্টে নিউজিল্যান্ড সিরিজ নিয়েও রয়েছে শঙ্কা।

নিজামউদ্দিন আরও জানান এশিয়ার দেশ গুলোর তুলানায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো। এখন পর্যন্ত দেশটিতে ৬৬৩জন করোনায় আক্রান্ত হয়েছে আর ৭ জন মারা গেছেন।

সুজন বলেন, ‘ভ্রমণের ব্যাপারে সরকারে নির্দেশনাটাও গুরুত্বপূর্ণ সেটাও মনে রাখতে হবে। সেই দেশের সরকার যদি ইতিবাচক সাড়া দিলেও আমাদের সরকারে নির্দেশনার বিষয়টা প্রধান্য দিতে হবে। অমরা এটা পর্যবেক্ষক করছি এবং সরকারও পরিস্থিতি বেশ ভালোভাবে সামাল দিচ্ছে। আমাদের নজর রাখতে হবে সরকার কি নির্দেশনা দেয়। কারণ আমাদের সবকিছুই দেখতে হবে। ’

তিনি আরও বলেন, ‘বর্তমানে আমাদের দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং কিছু দিনের মধ্যেই আমরা একটা পরিষ্কার ধারণা পাবো। সম্ভবত আরও ১০ দিন সময় লাগতে পারে পুরো পরিস্থিতিটা বুঝতে। এরপরই আমরা যেকোনো একটা সিদ্ধান্ত নিতে পারবো। ’

বাংলাদেশ সময়: ০৫২৩ ঘণ্টা, মে ০১, ২০২০
আরএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa