ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

ফুটবল

মৌসুম বাতিল হলেও নেইমারদের পিএসজি চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
মৌসুম বাতিল হলেও নেইমারদের পিএসজি চ্যাম্পিয়ন মৌসুম বাতিল হলেও নেইমারদের পিএসজি চ্যাম্পিয়ন

করোনা ভাইরাসের কারণে মৌসুম বাতিল হলেও ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ২০১৯-২০ মৌসুমে ফ্রান্স ফুটবলের সর্বোচ্চ লিগের এই খবরটি নিশ্চিত করেছে ফুটবলের নিউজ পোর্টাল গোল ডট কম। আর এতে করে টানা তৃতীয়বারের মতো শিরোপার স্বাদ পেতে যাচ্ছে পিএসজি।

তবে দুঃসংবাদ শুনতে হচ্ছে ফরাসি জায়ান্ট দল লিঁও-কে। ১৯৯৭ সালের পর তারা প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পাচ্ছে না।

শুধু চ্যাম্পিয়নস লিগই নয়, তারা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসর ইউরোপা টুর্নামেন্টও মিস করবে। কেননা বর্তমান লিগ টেবিলে তারা সাত-এ রয়েছে।

ফরাসি লিগে প্রথম দুই দল সরাসরি চ্যাম্পিয়নস লিগে সুযোগ পায়। তৃতীয় দল চ্যাম্পিয়নস লিগের তৃতীয় বাছাইতে জায়গা করে নেয়। আর চতুর্থ ও পঞ্চম দল ইউরোপাতে সরাসরি খেলে। এছাড়া ষষ্ঠ দল ইউরোপার দ্বিতীয় বাছাইতে সুযোগ পায়।

এদিকে এ মাসের শুরুতে ফ্রান্সের ফুটবল সংস্থা এলএপপি জানিয়েছিল, ফ্রান্স ১১ মে-তে লকডাউন তুলে দিতে যাচ্ছে। ফলে জুন থেকে লিগ ফের শুরু করা যাবে। তবে পরবর্তীতে এমন সম্ভাবনা নাকচ করে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পে। করোনা ভাইরাস মহামারির কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত ফ্রান্সে ফুটবল ফেরার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন জানান তিনি।

পাশাপাশি ইউরোপের ফুটবল সংস্থা উয়েফা প্রতিটি দেশকে জানিয়ে দেয়, আগস্টের মধ্যেই চলমান মৌসুম শেষ করতে হবে। তাই এবারের গ্রীষ্মে লিগ ওয়ান ও লিগ টু'র ২০১৯ /২০ মৌসুমের বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর সম্ভাবনাও শেষ হয়ে যায়।

বৃহস্পতিবারের পরেই এলএফপি টমাস টুখেলের শিষ্যদের টানা তিনবারের মতো লিগ ওয়ানের চ্যাম্পিয়নস ঘোষণা করবে। তবে ইউরোপের নামি প্রতিযোগিতায় না যেতে পেরে লিঁও’র কপাল পুড়লোই বটে।

পিএসজি বর্তমানে লিগে দ্বিতীয়স্থানে থাকা মার্সেই থেকে ১২ পয়েন্টে (৬৮) এগিয়ে শীর্ষে রয়েছে। আর মার্সেই ও রেনের যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হওয়ায় চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa